30 C
আবহাওয়া
১:৫১ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » সুসময়ে প্রিমিয়ার সিমেন্ট

সুসময়ে প্রিমিয়ার সিমেন্ট

প্রিমিয়ার সিমেন্ট

বিএনএ,রিপোর্ট:  সুসমযের মধ্য দিয়ে যাচ্ছে প্রিমিয়ার সিমেন্ট। সাম্প্রতিক সমযে বেশ ভাল ব্যবসা করছে প্রতিষ্ঠানটি। ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর সময়ের ব্যবসায় মুনাফায় উল্লম্ফন হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার সিমেন্টের। আগের বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা বেড়েছে ২ হাজার ৮৮৫ শতাংশ।

এতে অর্ধবার্ষিক (২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফায় উল্লম্ফন হয়েছে। পাশাপাশি বেড়েছে সম্পদের পরিমাণ। একই সঙ্গে ভালো অবস্থানে রয়েছে ক্যাশ ফ্লো।

ডিএসই জানিয়েছে, ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৯ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৭ পয়সা। অর্থাৎ শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ২ টাকা ২ পয়সা বা ২ হাজার ৮৮৫ দশমিক ৭১ শতাংশ।

এদিকে, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৬৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান হয় ২ টাকা ৪৫ পয়সা।

কোম্পানিটির দেওয়া তথ্য অনুযায়ী, ২০২৩ সালের ডিসেম্বর শেষে শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ৬০ টাকা ৯৫ পয়সা। যা ২০২৩ সালের জুন শেষে ছিল ৫৯ টাকা ৩৩ পয়সা।

অপারেটিং ক্যাশ ফ্লোর তথ্য অনুযায়ী, ২০২৩ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫ টাকা ৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৫ টাকা ৪৪ পয়সা।

এসজিএন/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ