28 C
আবহাওয়া
১:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সরিষাবাড়িতে রাস্তা-অবরোধ করে বিক্ষোভ

সরিষাবাড়িতে রাস্তা-অবরোধ করে বিক্ষোভ


বিএনএ,জামালপুর: জামালপুরের সরিষাবাড়ি উপজেলায় ভোট কারচুপির অভিযোগে রাস্তা অবরোধ ও বিক্ষোভ করেছে পরাজিত এক মেম্বার প্রার্থীর লোকজন। সোমবার (২৭ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ডোয়াইল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দোলভিটি বাজারের কালিতলা মোড়ে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

দুপুর ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পরাজিত প্রার্থী আশিকুর রহমান লাল মিয়াকে আটক করে পুলিশ।সরিষাবাড়ি থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার ইউপি নির্বাচনে ৬নং ওয়ার্ডে ৬জন প্রার্থী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আশিকুর রহমান লাল মিয়া (ভ্যানগাড়ি) ও মিলটন মিয়া (ফুটবল) নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন। ভোটগ্রহণ শেষে মিলটন মিয়াকে বিজয়ী ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। এতে লাল মিয়ার সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ ঘটনায় সোমবার সকালে এলাকাবাসি জড়ো হয়ে ধনবাড়ি-ডোয়াইল-বয়ড়া সড়ক অবরোধ করে দোলভিটি কালিতলা মোড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থী আশিকুর রহমান লাল মিয়া, মনোয়ারা বেগম, স্বপ্না আক্তারসহ আরো অনেকেই বক্তব্য রাখেন ।

বক্তারা অভিযোগ করেন, নির্বাচনে ভ্যানগাড়ি প্রতীক বিজয়ী হওয়ার কথা। কিন্তু ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও সরকারি স্বাস্থ্যকর্মী আবু সাঈদ মিন্টু ফুটবল প্রতীকের প্রার্থীর পক্ষে প্রশাসন ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের হাত করে। পরে ভোট কারচুপির মাধ্যমে ফুটবল প্রতীককে বিজয়ী ঘোষণা করা হয়। বিক্ষুব্ধরা এই নির্বাচন বাতিল ও পুননির্বাচনের দাবী জানান।
অপরদিকে নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার কয়েকটি স্থানে ইউপি সদস্য প্রার্থীদের মধ্যে পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে। এরমধ্যে কান্দারপাড়া ও একুশের মোড় এলাকায় সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়। গুরুতর আহত ২৪জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে সরিষাবাড়ি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রাস্তা অবরোধ করে জনস্বার্থ বিঘ্নিত করায় পরাজিত ইউপি সদস্য প্রার্থী আশিকুর রহমান লাল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

বিএনএ/ শাহীন, এমএফ

Loading


শিরোনাম বিএনএ