23 C
আবহাওয়া
২:৩৭ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে

শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে

শুক্রবার থেকে বৃষ্টি বাড়তে পারে

বিএনএ, ঢাকা: বৃহস্পতিবারের (২৮ সেপ্টেম্বর) মধ্যে উত্তর আন্দামান সাগর ও তত্সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। আবহাওয়াবিদরা বলছেন, লঘুচাপটি নিম্নচাপে পরিণত হতে পারে, যার প্রভাবে পরদিন শুক্রবার (২৯ সেপ্টেম্বর) থেকে দেশে বৃষ্টিপাত বাড়তে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং বাকি বিভাগগুলোর দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারি বর্ষণ হতে পারে।

সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত। আগামীকালও বৃষ্টি একই রকম থাকতে পারে। তবে শুক্রবার-শনিবার থেকে বৃষ্টি আবার বাড়তে পারে লঘুচাপের প্রভাবে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশেই বৃষ্টি কম থাকতে পারে। তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও মৃদু তাপপ্রবাহও থাকতে পারে। তবে শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। দুই দিন ধরে বৃষ্টি অনেকটাই কমে এসেছে দেশে।

গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আবহাওয়া অধিদপ্তরের ৪৪টি স্টেশনের মধ্যে মাত্র ১২টিতে বৃষ্টি রেকর্ড করা হয়। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৪৯ মিলিমিটার বৃষ্টি হলেও অন্য স্টেশনগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ ছিল অত্যন্ত কম।

আরও পড়ুন: পটিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ