35 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপের সেমিতে বাংলাদেশের যুবারা

এশিয়া কাপের সেমিতে বাংলাদেশের যুবারা

এশিয়া কাপের সেমিতে বাংলাদেশের যুবারা

বিএনএ ক্রীড়া ডেস্ক: যুব এশিয়া কাপ ক্রিকেটে নিজেদের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেপালের পর কুয়েতকেও উড়িয়ে দেন টাইগার যুবারা। ফলে এশিয়া কাপের সেমিফাইনালে এক পা দিয়ে রাখেন তারা।

রোববার (২৬ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কা-নেপাল ম্যাচের পর তা নিশ্চিতই হয়ে গেলো। অনূর্ধ্ব-১৯ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সেমিতে উঠলেন রাকিবুল হাসানের দল।

এদিন নেপালকে ৬০ রানে হারিয়েছেন লঙ্কান যুবারা। এতে তারাও সেমিফাইনালে উঠেছেন। আগামি মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

ওই ম্যাচে জয়ী দল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠবে। বাকি দুই দল নিজেদের শেষ ম্যাচে জিতলেও তাদের পয়েন্ট হবে দুই।

বি গ্রুপে এখন পর্যন্ত বাংলাদেশ-শ্রীলঙ্কা দুটি করে ম্যাচ জিতেছে। ফলে উভয় দলের পয়েন্ট সমান ৪ করে দাঁড়িয়েছে। তবে নেট রানরেটে শীর্ষে রয়েছে বাংলাদেশ। নেপাল ও কুয়েত পয়েন্টের খাতা খুলতে পারেনি। নিজেদের শেষ ম্যাচে যারা জিতবে, তাদের পয়েন্ট হবে ২। ফলে অনায়াসে এশিয়া কাপের সেমিতে উঠছেন টাইগার ও লঙ্কান তরুণরা।

রোববার আগে ব্যাট করে ৪ উইকেটে ৩২২ রানের পাহাড় গড়ে শ্রীলঙ্কা। দলের হয়ে ১১১ রান করেন ওপেনার চামিন্দু বিক্রামান সিংহে। শাদিসা রাজাপাকশের ব্যাট থেকে আসে ১৩১ রান। নেপালের হয়ে ২ উইকেট নেন মোহাম্মদ আদিল আলম।

জবাবে ২৬২ রানে অলআউট হয় নেপাল। হিমালয়ের কন্যাদের হয়ে সর্বোচ্চ ৬৪ রান করেন আর্জুন সৌদ। তবে আর কোনো ব্যাটার প্রতিরোধ গড়তে পারেননি। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট শিকার করেন মাথিসা পাথিরানা ও রাবিন ডি সিলভা।

টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। ওই ম্যাচে হার না মানা সেঞ্চুরি হাঁকান প্রান্তিক নওরোজ নাবিল। এরপর কুয়েতকে ২২৭ রানের বিশাল ব্যবধানে হারায় টাইগার যুবারা। ওই ম্যাচে অনবদ্য শতক হাঁকান মাহফিজুল ইসলাম।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ