38 C
আবহাওয়া
৬:৩০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ৭ বিভাগে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

৭ বিভাগে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস

কালবৈশাখী ঝড়

বিএনএ, ঢাকা: রাজধানী ঢাকাসহ দেশের সাত বিভাগে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। রোববার (২৬ মার্চ) আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক এ তথ্য জানান।

শনিবার (২৫ মার্চ) সকাল ছয়টা থেকে আজ রোববার সকাল ছয়টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগ ছাড়া অন্য পাঁচ বিভাগে কমবেশি বৃষ্টি হয়েছে। সঙ্গে কোথাও কোথাও বয়ে গেছে কালবৈশাখী ঝড়।

তবে বৃষ্টির প্রবণতা ঢাকা বিভাগে বেশি ছিল। এ সময়ে সবচেয়ে বেশি ২২ মিলিমিটার বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলিতে। ঢাকায় ২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঝড়-বৃষ্টির এ প্রবণতা আগামী কয়েকদিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা, রাজশাহী, খুলনা, ময়মনসিংহ, বরিশাল, সিলেট, সুনামগঞ্জ, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন জায়গায় কালবৈশাখী ও শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া চলতি মাসের ২৯, ৩০ ও ৩১ তারিখে দেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে কালবৈশাখী ঝড় হওয়ার সম্ভাবনা রয়েছে। এপ্রিল ও মে মাসে বজ্রসহ ঝড়ের তীব্রতা বাড়বে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে ঝড়োহাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ