29 C
আবহাওয়া
৬:৪৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ

হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ

হাটহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষ

বিএনএ, চট্টগ্রাম : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বিক্ষোভকে কেন্দ্র করে হাটাহাজারীতে পুলিশের সঙ্গে  হেফাজতে ইসলাম কর্মীদের সংঘর্ষ হয়েছে। শুক্রবার ( ২৬ মার্চ) বাদ জুমা হাটহাজারী মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় হাটহাজারী থানায় ভাঙচুর ও সড়ক অবরোধ করেছে হেফাজত কর্মীরা। সংঘর্ষে আহত বেশ কয়েকজনকে রিকশা ও ভ্যানে করে হাসপাতালে নেয়া হচ্ছে। পুরো এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,  স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের  প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে হেফাজত। এতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় পুলিশ গুলি ছুঁড়ে। মিছিলকারীদের বেশ কয়েকজন আহত হন। সংঘর্ষের শুরু থেকে চট্টগ্রাম-হাটহাজারী-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

হেফাজত কর্মীরা হাটহাজারী থানা, ভূমি অফিস ও ডাকবাংলোতেও ভাঙচুর করেছেন বলে জানিয়েছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পুলিশ। এরপর পুলিশ ও হেফাজত কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। পুলিশ আরও কয়েক রাউন্ড গুলি ছোঁড়ার পর ছাত্ররা পিছু হটে। তারা মাদরাসার মূল ফটকে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে। পুলিশ থানার সামনে অবস্থান নিয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দীন তালুকদার জানান, হাটহাজারী থেকে গুলিবিদ্ধ ৪ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

চট্টগ্রামের হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন বলেন, হঠাৎ থানায় হামলা হয়েছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি। হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) রুহুল আমিন বলেন, ছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস, ডাকবাংলোতে হামলা করে। তারা সড়কের সামনে অবস্থান নেওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। অতিরিক্ত পুলিশ আসছে হাটহাজারীতে।

হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, ঢাকায় বায়তুল মোকাররমে পুলিশ আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। এর প্রতিবাদে ছাত্ররা মিছিল বের করলে পুলিশ গুলি করেছে। আমাদের বেশ কয়েকজন ছাত্র আহত হয়েছে। ছয় জন গুলিবিদ্ধ হয়েছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।  তিনি বলেন, এটা হেফাজতের বা মাদরসার কোন কর্মসূচি নয়।

আজ সকালেই দুদিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে পৌঁছেছেন নরেন্দ্র মোদি। তার সফর ঘিরে শুক্রবার কোনো অপচেষ্টা বরদাস্ত করবে না বলেই আগেই সতর্ক করে দিয়েছিল পুলিশ।

বিএনএনিউজ

Loading


শিরোনাম বিএনএ