37 C
আবহাওয়া
৯:০০ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » নেতাদের মুক্তিতে মুচলেকা দেওয়া হয়নি:  হেফাজত

নেতাদের মুক্তিতে মুচলেকা দেওয়া হয়নি:  হেফাজত

নেতাদের মুক্তিতে মুচলেকা দেওয়া হয়নি:  হেফাজত

বিএনএ ডেস্ক : আল্লামা শাহ আহমদ শফী হেফাজতকে প্রতিষ্ঠা করেছিলেন অরাজনৈতিক ও ধর্মীয় আধ্যাত্মিক সংগঠন হিসেবে। ‘রাজনীতি না করার শর্তে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের মুক্তি দেওয়া হচ্ছে’ এমন তথ্য সঠিক নয় বলে দাবি করেছে সংগঠনটি। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সংগঠনের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান সই করা এক প্রতিবাদলিপিতে এ দাবি করা হয়।

প্রতিবাদলিপিতে  বলা হয়, হেফাজত কোনোকালেই নিজেদের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট করেনি, আগামীতেও করবে না। যেহেতু হেফাজত অরাজনৈতিক সংগঠন এবং অতীতেও রাজনীতির সঙ্গে জড়িত ছিল না, তাই নতুন করে কারও কাছে রাজনীতিতে জড়িত না হওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দেওয়ার প্রশ্নই অবান্তর। আমরা স্পষ্ট বলতে চাই, হেফাজতে ইসলাম বাংলাদেশ কারও কাছেই কোনোরকম মুচলেকা দেয়নি, দেবেও না।

প্রতিবাদলিপিতে আরও বলা হয়, কয়েকটি গণমাধ্যমে হেফাজতে ইসলাম বাংলাদেশকে জড়িয়ে সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, হেফাজতে ইসলাম সরকারের কাছে মুচলেকা দিয়েছে। এসব প্রতিবেদনে দাবি করা হয়েছে, হেফাজত রাজনীতি না করার বিষয়ে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে।

‘হেফাজতের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে। সেই সাক্ষাতে হেফাজতের পক্ষ থেকে ৭ দফা দাবি জানানো হয়েছে। সেখানে কোনো বিষয়ে প্রতিশ্রুতি দেওয়া হয়নি। মুচলেকার তো প্রশ্নই আসে না’ বলেও উল্লেখ করা হয়।

বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ