31 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - এপ্রিল ১৮, ২০২৪
Bnanews24.com
Home » প্রধানমন্ত্রী দেশকে গর্তের মধ্যে ফেলে দিয়েছেন: আমীর খসরু

প্রধানমন্ত্রী দেশকে গর্তের মধ্যে ফেলে দিয়েছেন: আমীর খসরু

প্রধানমন্ত্রী দেশকে গর্তের মধ্যে ফেলে দিয়েছেন: আমীর খসরু

বিএনএ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে গর্তের মধ্যে ফেলে দিয়েছেন। এমন অভিযোগ করে বিএনপি’র স্থায়ী কমিটির সদস‌্য আমির খসরু মাহমুদ চৌধুরী তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বাংলাদেশকে নতুন করে গড়ে তোলার পরিকল্পনা করেছেন। শুধু চেঞ্জ না, সব রাজনৈতিক দলগুলোকে নিয়ে রূপান্তর করতে চান তিনি। ইতিমধ্যে তারেক রহমান জাতীয় সরকারের ঘোষণা দিয়েছেন, রাষ্ট্রের জন্য এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে জাতীয় প্রেস ক্লাবে তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে ‘দেশনায়ক তারেক রহমান এর ভাবনায় আগামীর বাংলাদেশ’ বিষয়ে এক আলোচনায় তিনি এ কথা বলেন। এ অনুষ্ঠান আয়োজন করে জিয়া পরিষদ নামে একটি সংগঠন।

এসময় আমির খসরু বলেন, তারেক রহমানের আগামী দিনের ভাবনার মূল লক্ষ্য হলো, তাহার বাবা জিয়াউর রহমানের আদর্শ এবং তার মা খালেদা জিয়ার আদর্শ ধারণ করে বাংলাদেশকে নতুন করে গঠন করা। বলেন, করোনা পরিস্থিতি এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধে বিশ্ব পরিস্থিতি যেমন উলটপালট হয়ে গেছে। তেমনি করে রাজনীতিতেও পরিবর্তন ঘটিয়ে দেশকে নতুন করে গঠন করার ভাবনা তারেক রহমানের মাথায় রয়েছে।

আগামী ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কোনোভাবে বাধাগ্রস্ত না করার সতর্কতাও দেন বিএনপি নেতা। বলেন, ‘বিএনপি বাংলাদেশে যে সমাবেশগুলো করেছে, এগুলো তাদের সাংবিধানিক অধিকার। সুতরাং ঢাকা শহরে ১০ তারিখে সমাবেশ হবেই হবে। আইন শৃঙ্খলা বাহিনীর কাজ হচ্ছে জনগণের সাংবিধানিক অধিকারকে সুরক্ষা দেয়া। আশা করেন, তারা বিএনপি এবং দেশের জনগণকে সুরক্ষা দেবে।

আমীর খসরু বলেন, ‘বিদেশিরা তাদের অফিস বানিয়ে কূটনীতিকদের বসিয়ে রেখেছে। তাদের কোনো দায়িত্ব নাই? এদেশে কী হয়, সরকার কী করে, এগুলা যার যার দেশের সরকারকে জানানোটাই তাদের দায়িত্ব। এই জিনিসটা সরকারের মাথায় আছে বলে আমি মনে করি না।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ