১ ফেব্রুয়ারি ববির স্নাতক প্রথম বর্ষের ক্লাস শুরু

বিএনএ,ববি: ১ ফেব্রুয়ারি খেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস শুরু হতে যাচ্ছে।

বুধবার (২৫ শে ফেব্রুয়ারি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ভাইস-চ্যান্সেলরের সাথে ডিনগণের সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষের ক্লাস আগামী ১ ফেব্রুয়ারি শুরু হবে।এ লক্ষ্যে সংশ্লিষ্ট সকলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

এর আগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১ম থেকে সপ্তম মেধা তালিকায় প্রাথমিকভাবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ২৩ থেকে ২৫ শে জানুয়ারী ১০,১৫০ টাকা বিশ্ববিদ্যালয়ের সোনালী ব্যাংকে প্রদান করে চূড়ান্ত ভর্তি কার্যক্রম শেষ করে ৷

প্রসঙ্গত,এবছর বরিশাল বিশ্ববিদ্যালয়ের আসন ১৪৪০ থেকে বাড়িয়ে ১৪৯০ করা হয়েছে। এর মধ্যে বিজ্ঞান ও প্রকৌশল এবং জীববিজ্ঞান অনুষদে আসন সংখ্যা ৬০০টি। সামাজিক বিজ্ঞান, কলা ও মানবিক এবং আইন অনুষদে আসন সংখ্যা ৫৯০টি, ব্যবসা শিক্ষা অনুষদে আসন রয়েছে ৩০০টি।

বিএনএ/ রবিউল ইসলাম,ওজি