29 C
আবহাওয়া
৮:৩১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজতের ৫ নেতার সম্পদের তথ্য চায় দুদক, ১৩ প্রতিষ্ঠানকে চিঠি

হেফাজতের ৫ নেতার সম্পদের তথ্য চায় দুদক, ১৩ প্রতিষ্ঠানকে চিঠি

হেফাজতের ৫ নেতার সম্পদের তথ্য চায় দুদক, ১৩ প্রতিষ্ঠানকে চিঠি

বিএনএ,ঢাকা : হেফাজত ইসলামের পাঁচ নেতার সম্পদের অনুসন্ধানে ১৩টি প্রতিষ্ঠানে তথ্য চেয়ে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

বুধবার (২২ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেছেন তিনি।

হেফাজতের যে সব নেতাদের বিরুদ্ধে তথ্য চাওয়া হয়েছে তারা হলেন, হেফাজত নেতা মাওলানা মামুনুল হক, মাওলানা আতাউল্লাহ আমিনী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা জালাল উদ্দিন আহম্মেদ ও মোহাম্মদ মোহসিন ভূঁইয়া।

দুদক সচিব বলেন, বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), সহকারী কমিশনার (ভূমি), জেলা রেজিস্ট্রার, জীবন বীমা করপোরেশন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক), রিহ্যাব, বিআরটিএ, গৃহায়ন কর্তৃপক্ষ, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, ডাক বিভাগ ও তফসিলি ব্যাংকগুলোতে চিঠি দেওয়া হয়েছে।

দুদক সচিব বলেন, হেফাজতে ইসলাম সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তির সম্পদের অনুসন্ধান কার্যক্রম চলমান। ১৯টি মাদরাসার তথ্য চেয়ে সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা, প্রতিষ্ঠান ও আর্থিক প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হয়েছিল। এরইমধ্যে ১৭টি প্রতিষ্ঠান থেকে ২০১৬-১৭ অর্থবছর থেকে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত নিজস্ব আয়, সরকারি অনুদান, ব্যক্তিগত ও অন্যান্য দানসহ প্রতিষ্ঠানের অডিট প্রতিবেদন ও ক্যাশ বই সরবরাহ করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ