29 C
আবহাওয়া
৮:৪৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশ ও ভারতের মানুষের মৈত্রী বন্ধন রক্তের অক্ষরে লেখা: তথ্যমন্ত্রী

বাংলাদেশ ও ভারতের মানুষের মৈত্রী বন্ধন রক্তের অক্ষরে লেখা: তথ্যমন্ত্রী


বিএনএ ডেস্ক, ঢাকা: বাংলাদেশ ও ভারতের মানুষের যে মৈত্রীর বন্ধন তা রক্তের অক্ষরে লেখা। মহান মুক্তিযুদ্ধে ভারতের ঐতিহাসিক অবদানের কথা বাংলাদেশিরা কখনো ভুলবে না। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে ত্রিপুরার আগরতলার পাঁচ তারকা পলো টাওয়ারের ব্যাংকুয়েট দরবার হলে ‘দ্বিতীয় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ এর উদ্বোধনী বক্তব্যে একথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দুই দেশের সম্পর্ক এখন অনন্য উচ্চতায়। মহান মুক্তি সংগ্রামে ত্রিপুরার মানুষের ঐতিহাসিক ভূমিকার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে মন্ত্রী। বলেন, আমরা দুই দেশের মানুষ হলেও আমাদের ভাষা ও সংস্কৃতি অভিন্ন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ত্রিপুরার মূখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানান, মূখ্যমন্ত্রী হিসেবে তার প্রথম বিদেশ সফর হবে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, মূখ্যমন্ত্রী হিসেব আমি যদি কখনও বিদেশ সফর করি তাহলে বাংলাদেশই হবে প্রথম বিদেশ সফর।

ভারতের ১৩০ কোটি মানুষ বাংলাদেশের সঙ্গে রয়েছে উল্লেখ করে বিপ্লব কুমার বলেন, দুই দেশেই কিছু শত্রু রয়েছে যারা মাঝেমধ্যে মাথাচাড়া দিয়ে উঠতে চায়। ভারত ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেতৃত্বের কারণে ষড়যন্ত্রকারীরা কখনো সেই চক্রান্ত সফল হতে পারবে না বলেও মন্তব্য করেন তিনি।

মূখ্যমন্ত্রী বলেন, আখাউড়া-আগরতলা রেলপথ এবং আখাউড়া-আশুগঞ্জ সড়কপথ চালু হলে দুই দেশের অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য আরও সমৃদ্ধ হবে।

অনুষ্ঠানে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদসহ আমন্ত্রিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন ত্রিপুরার মূখ্যমন্ত্রী। পরে  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ‘হাসিনা: এ ডটার’স টেল’ প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ