29 C
আবহাওয়া
৭:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২১৬ রানের টার্গেট বাংলাদেশের

২১৬ রানের টার্গেট বাংলাদেশের


বিএনএ ডেস্ক, ঢাকা: ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১৬ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান।

৪৯.১ ওভারে সব উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ২১৫ রান। বাংলাদেশের হয়ে তিনটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও শরিফুল ইসলাম।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করতে নামে সফরকারীরা। দলীয় ১১ রানে প্রথম উইকেট হারিয়ে শুরুতে ধাক্কা খায় আফগান শিবির।

এরপর পরিস্থিতি সামাল নিয়ে দেখেশুনে ব্যাট চালাতে থাকেন ইবরাহিম জাদরান ও রহমত শাহ। টাইগার শিবিরে ক্যাচ মিসের মহড়ার সুযোগে বড় শটে দলকে এগিয়ে নিতে থাকেন এই দুই ব্যাটসম্যান।

কিন্তু শরিফুল ইসলাম এনে দেন ব্রেক থ্রু। ১৯ রানেই থামিয়ে দেন ইবরাহিম জাদরানকে। ম্যাচের ২২তম ওভারে তাসকিন তুলে নেন নিজের প্রথম উইকেট। রহমত শাহকে ফিরিয়ে চাপে ফেলেন আফগানিস্তানকে।

ধীর গতিতে ব্যাট করতে থাকা আফগান শিবিরে চতুর্থ আঘাত হানেন মাহমুদউল্লাহ রিয়াদ। অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদিকে ২৮ রানে ফেরান তিনি। তাসকিনের দ্বিতীয় শিকার হয়ে ২০ রানে সাজঘরে ফেরেন মোহাম্মদ নাবি। তখন তাদের স্কোরবোর্ডে রান ১৬৫।

তবে উইকেট আগলে রেখে অর্ধশতক তুলে নেন নাজিবুল্লাহ জাদরান। একাই সচল রাখেন দলের রানের চাকা।

শুরুটা ভালো করলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বেশ খরুচে হয়ে উঠেন সাকিব আল হাসান।ব্যক্তিগত নবম ওভারে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ১৭ রানেই থামিয়ে দেন গুলবাদিন নাঈবকে। দুই বল বাদেই তার দ্বিতীয় শিকার রাশিদ খান।

অন্যপ্রান্তে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন নাজিবুল্লাহ। ম্যাচের ৪৯তম ওভারে তাকে ৬৭ রানে থামিয়ে দেন শরিফুল।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ