31 C
আবহাওয়া
১:৫৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও টিকা কার্যক্রম চলবে

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও টিকা কার্যক্রম চলবে

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও টিকা কার্যক্রম চলবে

বিএনএ ঢাকা: করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামি ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে শিক্ষা কার্যক্রম বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। এরই মধ্যে স্কুল-কলেজ বন্ধের সময় ১১টি নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। যেখানে বলা হয়েছে, ক্লাস অনলাইনে চললেও খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস। চলবে ভ্যাকসিন কার্যক্রমও।

এই বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক মোহাম্মদ বেলাল হোসাইন সংবাদ মাধ্যমকে বলেন, যে সব শিক্ষার্থীর টিকার আওতায় আসেনি ২৫ থেকে ২৬ তারিখের মধ্যে তাদের টিকা দেয়া শেষ হয়ে যাবে। সেজন্য স্কুলে ক্লাস বন্ধ হলেও এটি চলবে। এই সময়ে সব ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ থাকবে। তবে বন্ধকালীন খোলা থাকবে ছাত্রাবাস। বিদ্যুৎ, গ্যাস, টেলিফোন ও ইন্টারনেটসহ জরুরি পরিষেবা চালু থাকবে।

তিনি আরও বলেন, যথারীতি স্বাস্থ্যবিধি মেনে হোস্টেল খোলা রাখা ছাড়া এর কোনো বিকল্প নেই। কেউ আক্রান্ত হলে তাকে আইসোলেশনে নিতে হবে। সরকারি নির্দেশনা না মানলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথাও বলেছেন মোহাম্মদ বেলাল হোসাইন।

এদিকে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এই নির্দেশনা পুরোপুরি মেনে শিক্ষা কার্যক্রম পরিচালনার কথা জানিয়েছেন স্কুল-কলেজ কর্তৃপক্ষ।

ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের  অধ্যক্ষ সেলিনা আক্তার বলেন, বর্তমানে পরিস্থিতি অনুকূলে নেই। সেজন্য কেজি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত অনলাইন ক্লাস কার্যক্রম শুরু করা হবে। ইতোমধ্যে সবাইকে অনলাইন ক্লাস রুটিন দেয়া হয়ে গেছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ