29 C
আবহাওয়া
৯:৩১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ২৭ সেপ্টেম্বর আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া  

২৭ সেপ্টেম্বর আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া  


বিএনএ, বিশ্বডেস্ক : জাপান সরকার আগামী ২৭ সেপ্টেম্বর নিহত সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের আয়োজন করবে।

অন্ত্যেষ্টিক্রিয়া টোকিওর নিপ্পন বুডোকানে অনুষ্ঠিত হবে। নেতৃবৃন্দ রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে অংশ নেবেন। খবর এএফপির।

নিপ্পন বুডোকান একটি বৃহৎ স্থান। সেখানে কনসার্ট ও ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। সর্বশেষ ১৯৬৭ সালে সাবেক একজন প্রধানমন্ত্রীর রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ার জন্য স্থানটি ব্যবহৃত হয়েছিল।

সরকারের মুখপাত্র হিরোকাজু মাতসুনো বলেছেন, সবচেয়ে দীর্ঘ মেয়াদে জাপানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনে আবের রেকর্ড তার প্রশংসনীয় অর্জন এবং বিদেশী নেতাদের সাথে তার সুসম্পর্ক তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া প্রাপ্তির জন্য যথার্থ।

তিনি আরও বলেন,আমরা বিদেশী বিশিষ্ট ব্যক্তিদেরও অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানের আমন্ত্রণ জানাবো এবং যে দেশগুলির সাথে আমাদের কূটনৈতিক সম্পর্ক রয়েছে সে সব দেশকেও এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

গত ৮ জুলাই পশ্চিমাঞ্চলীয় নারা নগরীতে বক্তৃতাকালে আবে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান। তাকে হত্যার দায়ে অভিযুক্ত তেতসুয়া ইয়ামাগামি আইনি হেফাজতে রয়েছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ