29 C
আবহাওয়া
৮:২৯ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক সোহান, বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক 

টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক সোহান, বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক 

টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক সোহান, বিশ্রামে মাহমুদউল্লাহ-মুশফিক 

বিএনএ ডেস্ক: জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে টাইগারদের নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান। এই সিরিজে বিশ্রামে পাঠানো হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও সাকিব আল হাসানকে।

শুক্রবার (২২ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি সোহানকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে। এ তথ্য নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। টি-টোয়েন্টিতে বাংলাদেশের অষ্টম অধিনায়ক হতে যাচ্ছেন সোহান। তবে মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি অধিনায়কত্ব নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রস্তুত নয় বিসিবি।

অধিনায়ক হিসেবে অভিষেকের আগ পর্যন্ত ৩৩ টি-টোয়েন্টিতে নুরুল হাসান সোহানের গড় ১২.৯০ আর স্ট্রাইকরেট ১১১.৯৮।

এর আগে শুক্রবার বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সাথে বৈঠক করেন জালাল ইউনুস, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং অন্য দুই নির্বাচক হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক। এ সময় রিয়াদকে তারা বিশ্রামের বিষয়টি জানানোর পাশাপাশি জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে সোহানকে নির্বাচিত করেন।

বৈঠক শেষে জালাল ইউনুস বলেন, ‘রিয়াদের সাথে আলাপ আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে এবার আমরা একটা নতুন দল পাঠাতে চাচ্ছি জিম্বাবুয়েতে। এর মধ্যে কিছু সিনিয়র ক্রিকেটারও থাকছে না। কিছু প্লেয়ারকে দেখার জন্য পাঠানো হচ্ছে। এই দলটা নেতৃত্ব দেয়ার জন্য আমরা নুরুল হাসান সোহানকে অধিনায়কত্ব দিচ্ছি।

৩০ জুলাই হারারে স্পোর্টস ক্লাব মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই ও ২ আগস্ট, একই ভেন্যুতে। তিনটি ম্যাচই শুরু হবে স্থানীয় সময় দুপুর ১টায় আর বাংলাদেশ সময় বিকাল ৫টায়।

টি-টোয়েন্টি সিরিজ শেষে ওয়ানডের লড়াই শুরু হবে ৫ আগস্ট। ৭ ও ১০ আগস্ট বাকি দুই ম্যাচ মাঠে গড়াবে। টি-টোয়েন্টি সিরিজের মত এই সিরিজের তিনটি ম্যাচের ভেন্যুও হারারে স্পোর্টস ক্লাব মাঠ। স্থানীয় সময় সকাল সোয়া নয়টায় অর্থাৎ বাংলাদেশ সময় দুপুর সোয়া ১টায়।

জিম্বাবুয়ে সফর…

টি-টোয়েন্টি দল: মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, ‍মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাইজুল ইসলাম।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ