30 C
আবহাওয়া
১:৪০ পূর্বাহ্ণ - জুন ১৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশে হু হু করে বাড়ছে করোনা

দেশে হু হু করে বাড়ছে করোনা

করোনা শনাক্ত

বিএনএ, ঢাকা: সারাদেশে দিনকে দিন বেড়েই চলছে করোনা শনাক্ত। গত ২৪ ঘণ্টায় দেশে ১ হাজার ১৩৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আগের দিন মঙ্গলবার ৮৭৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনে। এছাড়া গত একদিনে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ১৩৪ জনে।

বুধবার (২২ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ছয় হাজার ১০৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ৫৫২টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৫৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের ১৩ দশমিক ৩০ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত একজন পুরুষ, তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং তিনি সিলেট বিভাগে নিজস্ব বাড়িতে মারা যান।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৫ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন পাঁচ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৪ হাজার ৭৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ৭৩৩ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৩৪৪ জন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গেল বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ