28 C
আবহাওয়া
১০:২৪ অপরাহ্ণ - জুলাই ২২, ২০২৪
Bnanews24.com
Home » কর্ণফুলীর ‘বাতিঘর খ্যাত’ মাস্টার হাফেজ আহমদ আর নেই

কর্ণফুলীর ‘বাতিঘর খ্যাত’ মাস্টার হাফেজ আহমদ আর নেই


বিএনএ, কর্ণফুলী :  চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার বিশিষ্ট শিক্ষানুরাগী ও আওয়ামী লীগ নেতা আয়ুব বিবি ট্রাস্ট ও আজিম হাকিম স্কুল অ্যান্ড কলেজের প্রধান নির্বাহী মাস্টার হাফেজ আহমদ আর নেই।

সোমবার (১৭ জুন)  ভোর ৫ টা ৪০ মিনিটের হৃদযন্ত্র বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)।

পারিবারিক সূত্র জানায়, মাস্টার হাফেজ আহমদ জটিল কোন রোগে আক্রান্ত না হলেও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। আজ বিকেলে আসর নামাজের পর খোয়াজনগর আয়ুব বিবি সিটি কর্পোরেশন স্কুল অ্যান্ড কলেজ মাঠে তাঁর জানাজা শেষে সেখানে শ্রদ্ধা জানাতে কিছুক্ষণ মরদেহ রাখা হয়। একই দিন জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে খোয়াজনগর লাল মিয়া কন্ট্রাক্টর কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

মাস্টার হাফেজ আহমদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কর্ণফুলীর পাঁচ ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন। তাঁরা জানিয়েছেন, মাস্টার হাফেজ আহমদের মৃত্যুতে কর্ণফুলীবাসী একজন বিশিষ্ট শিক্ষানুরাগী ও সত্যিকার মানুষ গড়ার কারিগরকে হারিয়েছেন।

স্থানীয়দের পাশাপাশি আয়ুব বিবি ট্রাস্ট ও আজিম হাকিম স্কুল অ্যান্ড কলেজের পক্ষ থেকে এই পবিত্র ঈদুল আজহার দিনে শোকাহত মুহূর্তে কর্ণফুলীবাসী তাঁর শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন। একইসঙ্গে তাঁর কর্মযজ্ঞকে সামনে রেখে আগামী দিনেও তাঁকে প্রতি মুহূর্তে স্মরণ করার কথা জানিয়েছেন।

মাস্টার হাফেজ আহমদ চরপাথরঘাটা ইউনিয়নের  খোয়াজনগর গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি খোয়াজনগর লাল মিয়া কন্ট্রাক্টর এর ৪র্থ পুত্র। মৃত্যুকালে তিনি স্ত্রী নিকট আত্মীয়সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বর্নাঢ্য শিক্ষকতা জীবনে তিনি কর্ণফুলীর চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, পশ্চিম জুলধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং সর্বশেষ আয়ুব বিবি ট্রাস্ট ও আজিম হাকিম স্কুল অ্যান্ড কলেজের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্বে ছিলেন। এছাড়াও তিনি ১৯৮৬ সালে ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন দুরন্ত দুর্বার প্রতিষ্ঠা করেন এবং প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন।

প্রবীণ এ শিক্ষকের মৃত্যু সংবাদ শোনে কর্ণফুলীর জহুরুল ইসলাম বলেন, ‘মাষ্টার হাফেজ আহমদ স্যার ছিলেন একজন সমাজ সংগঠক, কর্মবীর ও পরম শ্রদ্ধেয় মানুষ।’

বিএনএ/এমএফ/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ