28 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - জুন ১৪, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগের ফ্রি হেলথ ক্যাম্প

কক্সবাজারে এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগের ফ্রি হেলথ ক্যাম্প


বিএনএ,চট্টগ্রাম: শিশুদের জন্মগত হৃদরোগের চিকিৎসা প্রদানের লক্ষ্যে কক্সবাজার জেলায় একটি ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছে এভারকেয়ার হসপিটালের (ঢাকা ও চট্টগ্রাম) শিশু হৃদরোগ বিভাগ। ফ্রি মেডিকেল ক্যাম্পটি গতকাল মঙ্গলবার শুরু হয়।

আগামী (২৩ মে) বৃহস্পতিবার পর্যন্ত চলবে। কক্সবাজার জেলার হাসপাতাল সড়কে অবস্থিত ইউনিয়ন হাসপাতালে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এই ফ্রি মেডিকেল সেবা দেয়া হবে।

এভারকেয়ার হসপিটালস (ঢাকা ও চট্টগ্রাম) পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের প্রতিষ্ঠাতা এবং সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর ডা. তাহেরা নাজরীন এই ক্যাম্পে বহির্বিভাগে শিশুদের রোগ নির্ণয় ও ইকোকার্ডিওগ্রাম সম্পন্ন করে চিকিৎসা প্রদান করেন। উদ্যোগটি দেশের মানুষের জন্য বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিতে হাসপাতালের প্রতিশ্রুতির একটি অংশ। মেডিকেল ক্যাম্পে আরও উপস্থিত ছিলেন কক্সবাজারের ইউনিয়ন হসপিটাল ম্যানেজিং ডিরেক্টর নুরুল হুদা।

এভারকেয়ার হসপিটাল সর্বস্তরের মানুষের জন্য সাধ্যের মধ্যে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদানে সচেষ্ট। শিশু হৃদরোগ বিভাগ, এভারকেয়ার হাসপাতাল সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় বিনামূল্যে ডিভাইস (এএসডি , ভিএসডি, পিডিএ) ও বেলুন (পালমোনারি স্টেনোসিস, এওরটিক স্টেনোসিস, কোয়ার্কটেশন অব এওর্টা) এবং স্বল্প মূল্যের হাসপাতাল প্যাকেজ প্রদান করছে।

এ প্রসঙ্গে ডা. তাহেরা নাজরীন বলেন, আমাদের দেশে শিশু হৃদরোগের প্রকোপ দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যার প্রধান শিকার হচ্ছে সুবিধাবঞ্চিত শিশুরা। অনুন্নত জীবনযাপন, মানসম্মত চিকিৎসার অভাব, শিশু হৃদরোগ সম্পর্কে সচেতনতার অভাব এবং আর্থিক সংকটের কারণে শিশুরা হৃদরোগে বেশি আক্রান্ত হচ্ছে। এভারকেয়ার হসপিটালস বাংলাদেশ (ঢাকা ও চট্টগ্রাম) চায় সব শিশুর জন্য মানসম্মত স্বাস্থ্য-পরীক্ষা, পরামর্শ ও চিকিৎসা প্রদান করা এবং এই কাজে সরকারি-বেসরকারি শ্রেণীর দায়িত্ববানদের আমাদের পাশে থাকার আহ্বান জানাচ্ছি।

শিশু হৃদরোগ স্বাস্থ্যসেবায় ডা. তাহেরা নাজরীন একজন বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটাল এবং ভারতের নারায়ণা হৃদয়ালয় হসপিটালের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানে শিশু হৃদরোগে উন্নত প্রশিক্ষণপ্রাপ্ত। চিকিৎসা সেবায় তাঁর দক্ষতা ও যত্নশীল মনোভাব এই উদ্যোগে মূল ভূমিকা রাখছে। তিনি সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের হৃদরোগের চিকিৎসায় বিশেষ অবদান রাখছেন।

বিএনএনিউজ/ নাবিদ, ওজি/হাসনা

Loading


শিরোনাম বিএনএ