36 C
আবহাওয়া
১:৫১ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » লোহাগাড়ায় ফের ২টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

লোহাগাড়ায় ফের ২টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

লোহাগাড়া

লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়ায় অবৈধ ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। সোমবার(২২ মার্চ) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় এসব ইটভাটার পরবর্তী কার্যক্রম বন্ধ রাখারও নির্দেশ দেওয়া হয়।

অভিযানে উপজেলার চরম্বা ইউনিয়নের বিবিরবিলা এলাকায় শাহ আলম কোম্পানীর মালিকানাধীন বিবিএম ব্রিকস এবং একই ইউনিয়নে আশিষ বাবুর মালিকানাধীন এমএমবি ব্রিকস সহ মোট ২টি ইটভাটায় অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত হওয়ার কারণে ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানের নেতৃত্বে দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মোঃ আফজালুর রহমান।

এছাড়াও ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন কর্মকর্তা, র্যাব-৭ পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী এবং র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের বিপুল সংখ্যক সদস্য অভিযানে উপস্থিত ছিলেন। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জিল্লুর রহমান জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ২টি ইটভাটা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে সব ইটভাটায় অভিযান পরিচালনা করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিএনএনিউজ২৪/রায়হান সিকদার, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ