33 C
আবহাওয়া
৭:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন অস্ট্রেলিয়াতেও

করোনা ভাইরাসের নতুন স্ট্রেইন অস্ট্রেলিয়াতেও

দেশে ২৪ ঘন্টায় ২৭ জনের মৃত্যু,আক্রান্ত-৯৩২

বিএনএ, বিশ্ব ডেস্ক : আরও দ্রুত বিস্তার করতে সক্ষম করোনা ভাইরাসের নতুন স্ট্রেইনের খোঁজ পাওয়া গেছে অস্ট্রেলিয়াতেও।দেশটিতে এখন পর্যন্ত এমন দুই জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।নতুন ও দ্রুত বিস্তারে সক্ষম এই করোনা স্ট্রেইনের করোনা রোগীর সন্ধান প্রথম পাওয়া যায় যুক্তরাজ্যে।

সোমবার (২১ ডিসেম্বর) করোনা স্ট্রেইনের অস্তিত্বের বিষয়ে অস্ট্রেলিয়া নিশ্চিত করেছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম রয়টার্স।

কর্তৃপক্ষের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, অস্ট্রেলিয়ার সর্বাধিক জনবহুল রাজ্য নিউ সাউথ ওয়েলসে বিদেশ থেকে আসা ব্যক্তি এবং কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মধ্যে রোববার যে ছয় জনের করোনা ভাইরাস শনাক্ত হয়, তাদের মধ্যে দুই জনের করোনা হচ্ছে ‘দ্রুত বিস্তারে সক্ষম’ নতুন রুপটি।

রাজ্যের মুখ্য স্বাস্থ্য কর্মকর্তা কেরি শান্ট সাংবাদিকদের বলেন, ‘যুক্তরাজ্য থেকে আসা বেশ কয়েকজন নতুন করোনা সঙ্গে নিয়ে এসেছেন।’

চিফ মেডিকেল অফিসার পল কেলি বলেন, যুক্তরাজ্য থেকে যারা অস্ট্রেলিয়াতে আসছেন তাদের সকলকে হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। তাদের নিয়ে ঝুঁকি নেই।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন এ স্ট্রেইন ধরা পড়ে। এ কারণে বড়দিনের আগে দেশটি নতুন করে বিধিনিষেধ আরোপ করছে। অস্ট্রেলিয়া গত মার্চ থেকে দেশের সীমান্ত বন্ধ করে দিলেও, ব্রিটেনের সঙ্গে উড়োজাহাজ চলাচল স্থগিত করেনি।

বিএনএনিউজ/এইচ.এম,আরকেসি

Loading


শিরোনাম বিএনএ