26 C
আবহাওয়া
৩:১২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » স্বপ্ন অধরা থাকল নামিবিয়ার

স্বপ্ন অধরা থাকল নামিবিয়ার


বিএনএ ক্রীড়াডেস্ক : জিলংয়ে রুদ্ধশ্বাস এক ম্যাচে ৭ রানের জয় তুলে নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে আরব আমিরাত। তাদের এই জয়ে বিদায় হয়ে গেছে নামিবিয়ারও।

দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার জয়ের সঙ্গে সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে গেছে সংযুক্ত আরব আমিরাতের। এ কারণে নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি তাদের জন্য শুধুই আনুষ্ঠানিকতার ছিল। কিন্তু নামিবিয়ার জন্য ছিল স্বপ্নের এক ধাপ এগিয়ে যাওয়া। এই ম্যাচটি জিতলেই সুপার টুয়েলভে চলে যেতো আফ্রিকার দেশটি।

কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হতে দিলো না আরব আমিরাত। নিজেরা তো ডুবলোই, ডোবাল প্রতিপক্ষকেও। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের ইতিহাসের প্রথম জয়টি এইভাবে ছিনিয়ে নিল আরব আমিরাত ।

নামিবিয়ার সামনে লক্ষ্য ছিল ১৪৯ রানের। তবে আরব আমিরাতের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি নামিবিয়ার স্বীকৃত ব্যাটাররা। ৬৯ রানে ৭ উইকেট খুইয়ে ম্যাচ থেকে প্রায় ছিটকে পড়ে দলটি।

কিন্তু এরপর অসাধ্য সাধনের চেষ্টা করেন অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। সাত নম্বরে নেমে ৩১ বলে তুলে নেন ফিফটি। শেষ ওভার পর্যন্ত লড়াই জমিয়ে রেখেছিলেন তিনিই।

রুবেন ট্রাম্পেলম্যানের সঙ্গে অষ্টম উইকেটে ওয়াইজ গড়েন ৪৪ বলে ৭০ রানের জুটি। জয়ের জন্য শেষ তিন বলে দরকার ছিল ১০ রান। এই সময় ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ হন ওয়াইজ। শেষ হয় নামিবিয়ার স্বপ্ন। ৩৬ বলে ৩টি করে চার-ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলেন ওয়াইজ। ট্রাম্পেলম্যান অপরাজিত ছিলেন ২৪ বলে ২৫ রানে।

এর আগে কার্দিনিয়া পার্কে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ ব্যাটিং করে আরব আমিরাত। মোহাম্মদ ওয়াসিমের হাফসেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে মধ্যপ্রাচ্যের দেশটি।
বিএনএ/ ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ