30 C
আবহাওয়া
১২:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন গ্রেপ্তার

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন গ্রেপ্তার

হেফাজতের সাবেক যুগ্ম-মহাসচিব নাসির উদ্দিন গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম: হেফাজত ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা নাসির উদ্দিন মুনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ জুন) বিকেল সোয়া ৩টায় হাটহাজারী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম।

গ্রেপ্তার নাসির উদ্দিন মুনির চট্টগ্রামের হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান। এছাড়া তিনি বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের সহকারী সম্পাদক পদেও আছেন বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সুপার এসএম রশিদুল ইসলাম বলেন, হেফাজতে ইসলামের নাশকতার ঘটনায় হাটহাজারী থানায় দায়ের হওয়া কয়েকটি মামলার আসামি নাসির। ঘটনার পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ হেফাজতের বিক্ষোভ-হরতাল থেকে চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ঢাকাসহ বিভিন্ন স্থানে সহিংসতা ছড়ায়। হাটহাজারীতে থানা আক্রমণ, ভূমি অফিসে ভাঙচুর, ডাক বাংলোতে হামলাসহ বিভিন্ন সহিংস ঘটনায় পুলিশ একাধিক নাশকতার মামলা করে।

সহিংসতার ঘটনায় বাবুনগরীসহ ১৪৮ জনের নাম উল্লেখ করে হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় সংগঠনটির তৎকালীন যুগ্ম মহাসচিব মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়জী, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক হারুন ইজাহার, জামায়াতে ইসলামীর শূরা সদস্য ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। ১০ মামলায় এ পর্যন্ত ৮১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এছাড়া নানামুখী বিতর্কের মুখে পড়ে গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্তির ঘোষণা দেন আমীর জুনায়েদ বাবুনগরী। তবে বিলুপ্তির দেড়মাসের মাথায় গত ৭ জুন আবারও ৩৩ সদস্যের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। কিন্তু এবার কমিটিতে মামুনুল হক, আজিজুল হক ইসলামাবাদী, নাসির উদ্দিন মামুনসহ ‘বিতর্কিত’ নেতাদের রাখা হয়নি।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ