31 C
আবহাওয়া
১২:১৫ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » জুমাতুল বিদায় বৃষ্টির জন্য প্রার্থনা

জুমাতুল বিদায় বৃষ্টির জন্য প্রার্থনা

জুমাতুল বিদায় বৃষ্টির জন্য প্রার্থনা

বিএনএ, ঢাকা: টানা দুই সপ্তাহের তাপপ্রবাহে পুড়ে যা‌চ্ছে দেশ। এমন পরিস্থিতি থে‌কে মু‌ক্তি পে‌তে বৃষ্টি কামনায় বায়তুল মোকাররম মসজিদে আখে‌রি জুমা থে‌কে সৃষ্টিকর্তার কা‌ছে বি‌শেষ প্রার্থনা করা হ‌য়ে‌ছে। শুক্রবার (২১ এপ্রিল) বেলা ১২টা ৩১ মি‌নি‌টে খুতবায় ব‌সেন বায়তুল মোকাররম মসজিদের খ‌তিব মুফতি রুহুল আমীন।

জুমাতুল বিদার আলোচনায় বৃ‌ষ্টি কামনা, অগ্নিকাণ্ড থে‌কে মু‌ক্তি ও সতর্ক দৃ‌ষ্টি রাখা, বিদ্যুৎ ও পা‌নির অপচয় রোধসহ জাতীয় সম্পদ রক্ষায় বি‌শেষ গুরত্ব দেওয়া হয়। খুতবায় মুফতি রুহুল আমীন তাপপ্রবাহ থে‌কে মু‌ক্তি পে‌তে বৃষ্টির জন্য বি‌শেষ প্রার্থনায় বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) -এর সময়কার উদাহরণ টে‌নে আনেন।

তি‌নি ব‌লেন, বিশ্বনবীর সম‌য়েও বি‌শেষ বৃ‌ষ্টির জন‌্য প্রার্থনার প্রচলন ছিল। আল্লাহ যেন আমা‌দের বর্তমান যে অবস্থা চল‌ছে, সে‌টি থে‌কে মু‌ক্তি দেন। আল্লাহ তু‌মি রহম‌তের বৃ‌ষ্টি বর্ষণ করি‌য়ে দাও। অ‌গ্নিকাণ্ড থে‌কে মু‌ক্তি ও সতর্ক দৃ‌ষ্টি রাখার প্রসঙ্গ আলোচনায় আনেন খ‌তিব। তি‌নি ব‌লেন, দে‌শে কিছু অ‌গ্নিকাণ্ড ঘ‌টে গে‌ছে। এ ধর‌নের প‌রি‌স্থি‌তির জন্য আল্লাহর সাহায্য চাই। এ ধর‌নের ঘটনা যেন না হয় সেজন্য সবাই‌কে সতর্ক থাক‌তে হ‌বে।

মুফতি রুহুল আমীন ব‌লেন, বায়তুল মোকাররম জাতীয় মস‌জিদ। এটা রক্ষা করার দা‌য়িত্ব সবার। অ‌নে‌কেই মস‌জি‌দের সীমানায় প্রবেশ ক‌রে ধূমপানসহ নানা ধর‌নের অ‌নৈ‌তিক কাজ কর‌তে দেখা যা‌চ্ছে। এটা যেন না হয়, সে‌দি‌কে সবার নজর রাখ‌তে হ‌বে।

বিদ্যুৎ ও পা‌নির অপচয় রোধে সবাই‌কে স‌তেচন থাকার আহ্বান জানান খ‌তিব। পাশাপা‌শি তি‌নি বাবা-মাসহ প‌রিবারের সকল‌কে সন্তানরা যেন কো‌নো খারাপ কা‌জে জ‌ড়ি‌য়ে না প‌ড়ে তার জন্য সতর্ক থাকার অনু‌রোধ ক‌রেন। খুতবা শে‌ষে বেলা ১টা ৪৫ মি‌নি‌টে জুমার নামাজ শুরু হয়।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ