তেঁতুলিয়ায় বেড়েছে শীতের তীব্রতা

বিএনএ, তেঁতুলিয়া: পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। আর দেশের সর্বনিম্ন ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আরো পড়ুন

আজ রাজধানীতে যেসব এলাকায় গ্যাস থাকবে না

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর চীন সফর স্থগিত

শনিবার (২ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণাগারের পর্যেবক্ষক রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, উত্তরের হিমেল বাতাসে তীব্র ঠান্ডা অনুভূত হচ্ছে। আজকে সকাল ৯টায় তেঁতুলিয়া সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল তাপমাত্রা ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তবে তাপমাত্রা আরও কমতে পারে।

তীব্র শীতের কারণে বিপাকে পড়েছেন বিভিন্ন শ্রেণির খেটে খাওয়া মানুষ। কনকনে শীতের কারণে কাজে যেতে পারছে না অনেক শ্রমজীবীরা । তবে পেটের তাগিদে অল্প কিছু শ্রমিকদের নদীতে পাথর তুলতে, আবার কাউকে চা-বাগানে আবার কাউকে দিনমজুরের কাজ করতে যেতে দেখা গেছে।

অন্যদিকে পাল্লা দিয়ে বাড়ছে শীতজনিত রোগ। জ্বর, সর্দি-কাঁশি, শ্বাসকষ্ট, ডায়রিয়া, নিউমোনিয়াসহ ঠান্ডাজনিত রোগ নিয়ে হাসপাতালগুলোতে চিকিৎসা নিচ্ছেন এবং হাসপাতালে ভর্তিও হচ্ছেন অনেকে রোগীরা।

বিএনএ/এমএফ