লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে হত্যা

বিএনএ, লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম মহিলা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৭২) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২০ জানুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে পাটগ্রাম পৌরসভার নিউ পূর্বপাড়ায় এই ঘটনা ঘটে।

আরো পড়ুন

কাঁদারও লোক নেই

আনোয়ারায় ‘আল আমিন হজ্ব মিশনে’র অফিস উদ্বোধন

নিহত এম ওয়াজেদ আলী পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের টংটিংডাঙা এলাকার মৃত বছির উদ্দিনের ছেলে। তিনি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ছিলেন। এম ওয়াজেদ আলী মুক্তিযুদ্ধের ৬ নং সেক্টরের প্রধান সংগঠক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহচর সাবেক সংসদ সদস্য আবেদ আলীর ছোট ভাই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে সরকারি হুজুর উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে গেলে বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলীর ওপর দুর্বৃত্তরা হামলা চালায়। পরে এলাকাবাসী তাকে আহত অবস্থায় পাটগ্রাম উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ ব্যাপারে পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট মর্গে গ্রেরণ করা হয়েছে। এছাড়া কারা এই হত্যাকাণ্ডে জড়িত সে বিষয়ে তদন্ত করা হচ্ছে।

বিএনএ/এমএফ