31 C
আবহাওয়া
১১:৩১ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু: আরও ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭

ডেঙ্গু: আরও ৫ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭

ডেঙ্গু: আরও ৬ জনের মৃত্যু, হাসপাতালে ৬৪৫

বিএনএ, ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সারা দেশে আরও এক হাজার ১৯৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে এক হাজার ১৯৭ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকাতে ২৮৬ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৯১১ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট এক হাজার ৪৮৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৩১৭ জন এবং সারা দেশের (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ১৭১ জন ছাড়পত্র পেয়েছেন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে তিনজন ঢাকাতে এবং দুইজন সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) মারা যান। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৫৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকাতে ৯০৪ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) ৬৫০ জন মারা যান।

চলতি বছরের ২০ নভেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ দুই হাজার ৪৫২ জন। এর মধ্যে ঢাকাতে এক লাখ পাঁচ হাজার ৮২১ জন ও সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) এক লাখ ৯৬ হাজার ৬৩১ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত মোট দুই লাখ ৯৬ হাজার ২৪৫ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে এক লাখ তিন হাজার ৭২৪ জন এবং সারা দেশের (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল এক লাখ ৯২ হাজার ৫২১ জন ছাড়পত্র পেয়েছেন।

আরও পড়ুন: ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেবে জাতীয় পার্টি

বর্তমানে সারা দেশে মোট চার হাজার ৬৫৩ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকায় এক হাজার ১৯৩ জন এবং সারা দেশে (ঢাকা সিটি ব্যতীত) তিন হাজার ৪৬০ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৮ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ২ শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

বিএনএনিউজ/ বিএম

Loading


শিরোনাম বিএনএ