18 C
আবহাওয়া
৫:০৪ পূর্বাহ্ণ - ডিসেম্বর ১২, ২০২৩
Bnanews24.com
Home » ৩০০ আসনে এককভাবে প্রার্থী দেবে জাতীয় পার্টি

৩০০ আসনে এককভাবে প্রার্থী দেবে জাতীয় পার্টি


বিএনএ, ঢাকা: জাতীয় সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। তবে মহাজোটে থেকে নয়, এবার এককভাবে ৩০০ আসনে প্রার্থী দিবে জাতীয় পার্টি (জাপা) বলে জানিয়েছেন দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু।

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর বনানীতে বেলা ১২টার দিকে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনের মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম শুরুর প্রথমদিনে এসব কথা বলেন তিনি।

মহাসচিব বলেন, নির্বাচনে যাওয়ার প্রাথমিক কাজ শুরু করেছি। প্রক্রিয়া শুরু করলেও নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নয় এটি। নির্বাচনী আস্থা এখনও আসেনি। খুব শিগগিরই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। মহাজোটে নয়, এবার এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি।

তিনি আরও বলেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই, জিএম কাদেরের নেতৃত্বে দল ঐক্যবদ্ধ। দলের কোনো বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার এখতিয়ার রওশন এরশাদের নেই। তিনি কার সঙ্গে কী আলাপ-আলোচনা করেছেন, সেটা ধরার মধ্যে না। এটাকে আমরা আমলে নিচ্ছি না।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ