35 C
আবহাওয়া
১:৩৬ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কারাবন্দী হেফাজত নেতার মৃত্যু

কারাবন্দী হেফাজত নেতার মৃত্যু

হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন

বিএনএ, ঢাকা : হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের সোনারগাঁও রিসোর্ট কান্ডের ঘটনার মামলায় গ্রেফতার হওয়া প্রধান আসামী হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন কারাবন্দি অবস্থায় মারা গেছেন। বৃহস্পতিবার (২০ মে) বিকেল ৩ টায় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃতের মেয়ে মাহবুবা আক্তার জানান, বৃহস্পতিবার বেলা ৩ টায় বাবা মারা গেছেন। বাবাকে বিনা অপরাধে ধরে এনে এভাবে মেরে ফেলা হলো। এমন অভিযোগ তার। আমাদেরকে সকালে জানানো হয়েছে তিনি খুব অসুস্থ। এখানে এসে আমরা দেখি তিনি ইতোমধ্যে আইসিইউ সাপোর্টে রয়েছেন। তাকে ৩ টায় মৃত ঘোষণা করা হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ কারাগারের জেল সুপার সুভাষ ঘোষ।

নারায়ণগঞ্জ কারাগারের জেলা সুপার মাহবুবুল আলম জানান, মাওলানা ইকবাল গত ১১ মে অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে সদর জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয়। পরে ডাক্তারদের নির্দেশনা মোতাবেক তাকে কেন্দ্রীয় কারাগারের অধীনে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল।
মাওলানা ইকবাল হোসেন সোনারগাঁও উপজেলা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁও উপজেলা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন। তার বাবার নাম আবু সাঈদ। তার স্ত্রী ও ৪ মেয়ে ও ১ ছেলে সন্তান রয়েছে।

এর আগে ১১ এপ্রিল রাজধানীর জুরাইন এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-১১ এর একটি দল। সোনারগাঁওয়ে রয়েল রিসোর্টে ভাঙচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলার প্রধান আসামি মাওলানা ইকবাল হোসেন। পরে সোনারগাঁও থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে র‌্যাব। পরে ১২ এপ্রিল পুলিশ দুই মামলায় তাদের সাতদিন করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে পাঠালে আদালত তার এক মামলায় দু’দিন ও আরেক মামলায় একদিনসহ মোট তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ