29 C
আবহাওয়া
৪:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

চট্টগ্রামে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি

বিএনএ,চট্টগ্রাম: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের করতে চট্টগ্রাম জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।  কর্মসূচির মধ্যে রয়েছে রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রিয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি ও আধা সরকারি- স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পত্রিকা অর্ধনমিত রাখা, সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমিতে শুদ্ধ বানান, সুন্দর হাতের লেখা ও কুইজ প্রতিযোগিতা, সকাল ১১ টায় জেলা শিশু একাডেমিতে সুন্দর হাতের লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সুবিধাজনক সময়ে ভাষা সৈনিকদের রুহের মাগফেরাত কামনায় মসজিদ, মন্দির , গীর্জা ও প্যাগোডায় দোয় , মিলাদ মাহফিল ও প্রার্থনা এবং সন্ধ্যা সাড়ে ৬ টায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে স্মৃতিচারণ, আলোচনা সভা, মাতৃভাষার কবিতা আবৃত্তি, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী কর্তৃক কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে সিটি কর্পোরেশন প্রধান ভবন, আঞ্চলিক কার্যালয়, ওয়ার্ড অফিস , শিক্ষাপ্রতিষ্ঠানসহ প্রতিষ্ঠানের আওতাভুক্ত সকল প্রতিষ্ঠানের আওতাভুক্ত সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত করণ, সকাল সাড়ে নয়টায় লালদিঘি পাড়স্থ সিটি কর্পোরেশনের পাবলিক লাইব্রেরি হলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।  এতে সিটি কর্পোরেশন ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীগণ অংশগ্রহণ করতে পারবে। আলোচনা সভায় চসিক মেয়র মো. রেজাউল করিম, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করবেন

এছাড়া ওই দিন বাদ জোহর ও আছর ভাষা শহীদদের রুহের মাগফেরাত কামনায় কর্পোরেশন ভুক্ত মসজিদ সমূহে দোয়া ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ