36 C
আবহাওয়া
১:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » হেলে পড়া ভবনের পাশের দুই ভবনেও ফাটল

হেলে পড়া ভবনের পাশের দুই ভবনেও ফাটল


বিএনএ ডেস্ক:ঢাকার কেরানীগঞ্জে হেলে পড়া ভবনটির পাশের দুটি ভবনে ফাটল দেখা দিয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথ।

তিনি জানিয়েছেন, ফাটল ধরা ভবন দুটি থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। ওই এলাকায় বিদ্যুৎ ও গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, হেলে পড়া ভবনটির মালিক জানে আলম। ওই ভবনে আরও চারটি পরিবার বাস করত। ভবনটি সাতটি পিলারের ওপর নির্মাণ করা হয়েছিল। এই এলাকায় এরকম আরও কয়েকটি ভবন আছে। সেগুলো দখল করা জায়গায় নির্মাণ করা হয়েছে। ভবনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। সেগুলো নরম কাদা মাটির ওপর দাঁড়িয়ে আছে। যেকোনো সময় ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় বাসিন্দা আনসার আলী বলেন, ‘এসব বিষয়ে আমরা স্থানীয় লোকজন বিভিন্ন জায়গায় লিখিতভাবে অভিযোগ করলেও কোনো কাজ হয়নি। কোনো ব্যবস্থা না নেওয়ায় এলাকায় দিনের পর দিন এ ধরনের ঝুঁকিপূর্ণ ভবন গড়ে উঠছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া উচিত।’

উল্লেখ‌্য, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে কেরানীগঞ্জের চরমাইল এলাকায় একটি তিন তলা ভবন পাশের জলাশয়ে হেলে পড়ে। এতে সাতজন আহত হয়েছেন। দুর্ঘটনার পর জেলা প্রশাসন, পুলিশসহ সরকারের সংশ্লিষ্ট সংস্থা ঘটনাস্থল পরিদর্শন করেছে।

Loading


শিরোনাম বিএনএ