25 C
আবহাওয়া
২:৪১ অপরাহ্ণ - মে ১৮, ২০২৪
Bnanews24.com
Home » নির্বাচন শান্তিপূর্ণ করতে সব ব্যবস্থা নেওয়া হবে: র‌্যাব ডিজি

নির্বাচন শান্তিপূর্ণ করতে সব ব্যবস্থা নেওয়া হবে: র‌্যাব ডিজি


বিএনএ, ময়মনসিংহ: আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণভাবে করতে যা করার সব ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে বলে জানিয়েছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক (ডিজি) এম. খুরশীদ হোসেন। সেই সঙ্গে যদি কেউ নির্বাচন বানচাল করতে চায় তাহলে র‌্যাব কঠোর হস্থে তাদের দমন করবে বলেও হুশিয়ারি উচ্চারণ করেন র‌্যাব প্রধান।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪ টায় ময়মনসিংহ নগরীর আকুয়া বাইপাস র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪ কার্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে অসহায় শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে র‌্যাব ডিজি এসব কথা বলেন।

তিনি বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার স্বার্থে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। এই নির্বাচন হবে দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য, এর কোন বিকল্প নেই। ইতোমধ্যে মনোনয়ন দাখিল এবং যাছাই-বাছাই হয়েছে, এখন প্রচারণা শুরু হয়েছে। আমাদের দায়িত্ব দেশের সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি রক্ষা এবং নিরাপত্তা নিশ্চিত করা।

চলমান নাশকতামূলক কর্মকাণ্ড প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, বিগত ২৮ অক্টোবরের পর থেকে রেলসহ সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড শুরু হয়েছে। বাসে আগুন, রেললাইনের ফিসপ্লেট খুলে ফেলা এবং রেললাইন কেটে ফেলা হচ্ছে। র‌্যাব সাদা পোষাকে এসব কর্মকান্ডের তথ্য সংগ্রহের পাশাপাশি দেশের আইন শৃংখলা রক্ষায় পোশাক পরেও কাজ করছে।

টঙ্গি রেল নাশকতার প্রসঙ্গ উল্লেখ করে ডিজি আরও বলেন, টঙ্গি রেল নাশকতা কারা করেছে, তাদের খোঁজে বের করে ইতোমধ্যে কিছু গ্রেপ্তার করা হয়েছে, বাকিদেরও গ্রেপ্তার করা হবে। এছাড়াও আজকে (১৯ ডিসেম্বর) সকালে নাশকতায় ৪ জন নিহতের ঘটনায় র‌্যাব লেখে আছে উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, এদেশে নাশকতামূলক কর্মকান্ড করে কেউ পার পাবে না। আজ অথবা কাল তারা আইনের হাতে ধরা পড়বে।

র‌্যাব ডিজি বলেন, এই মূহর্তে আমরা কোন আশঙ্কা করছি না। হরতাল বা অবরোধ থাকলে নাশকতা হয়। র‌্যাব অন্যান্য আইন শৃংখলা বাহিনীর পাশাপাশি নির্বাচনের আগে এবং পরে দেশের আইন শৃংখলা পরিস্থিতি রক্ষার কাজ করবে। সেই সঙ্গে ভোটের দিন ভোটাদের নির্বিঘ্নে কেন্দ্রে আসা এবং ভোট দিয়ে নিরাপদে বাড়ী পৌঁছে দেওয়াসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিরাপত্তা রক্ষায় ব্যবস্থা গ্রহন করবে। এতে কোন ধরনের সহিংসতার কর্মকান্ড হলে র‌্যাব কঠোর হস্থে তা দমন করবে, আমি কোন দলের নাম উল্লেখ করতে চাই না। কিন্তু আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্নভাবে করতে যা যা করার সব ব্যবস্থা আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হবে। যদি কেউ এটা বানচাল করতে চায় তাহলে র‌্যাব কঠোর হস্থে দমন করবে।

এর আগে র‌্যাব-১৪ কার্যালয়ের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বিশাল আকারের কেক কেটে ময়মনসিংহে কর্মরত সাংবাদিকদের সাথে নিয়ে মধ্যাহভোজে অংশ নেন ডিজি এম. খুরশীদ হোসেন বিপিএম (বার), পিপিএম।

এ সময় ময়মনসিংহের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, র‌্যাব-১৪ এর পরিচালক (অতিরিক্ত ডিআইজি) মোহাম্মদ মহিবুল ইসলাম খানসহ সাংবাদিক নেতৃবৃন্দ ও র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএনএ/ হামিমুর, এমএফ

Loading


শিরোনাম বিএনএ