29 C
আবহাওয়া
৮:৫৯ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » জামিনে কারামুক্ত ইভ্যালির রাসেল

জামিনে কারামুক্ত ইভ্যালির রাসেল

জামিনে কারামুক্ত ইভ্যালির রাসেল

বিএনএ, ঢাকা: আলোচিত অনলাইন মার্কেট প্লেস প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল মুক্তি পেয়েছেন। গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর জেলার মো. তরিকুল ইসলাম।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী আহসানুল করিম জানান, সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে রাসেল কারাগার থেকে মুক্তি পান।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১’র জেলার মো. তরিকুল ইসলাম জানান, মো. রাসেল একাধিক মামলায় কারাগারে বন্দি ছিলেন। সব মামলার জামিনের কাগজপত্র কারাগারে এসে পৌঁছালে যাচাই-বাছাই শেষে সোমবার (১৮ ডিসেম্বর) বিকেলে তাকে কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০২১ সালের ১৬ সেপ্টেম্বর ইভ্যালির সিই্ও রাসেল এবং তার স্ত্রী কোম্পানির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র‌্যাব। গত বছরের ৬ এপ্রিল শামীমা নাসরিন জামিনে মুক্ত হলেও রাসেল কারাগারে ছিলেন।

চেক জালিয়াতি, টাকা দিয়ে পণ্য না পাওয়াসহ নানান অভিযোগে তাদের বিরুদ্ধে সারাদেশে অনেক মামলা হয়। প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর আরিফ বাকের নামের এক গ্রাহক গুলশান থানায় ইভ্যালির মো. রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা করেন। পরদিন বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। পরে ইভ্যালির অবসায়ন চেয়ে হাইকোর্টের কোম্পানি আদালতে আবেদন করেন ইভ্যালির গ্রাহক ফরহাদ হোসেন। এতে ইভ্যালি নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনার জন্য একটি পরিচালনা পর্ষদ গঠনেরও আবেদন জানান। ওই আবেদনের প্রাথমিক শুনানি করে ২০২১ সালের ২২ সেপ্টেম্বর ইভ্যালির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি ও হস্তান্তরে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট।

গত বছরের ২১ এপ্রিল চেক প্রতারণার ৯ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান তিনি। তবে তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। তবে আগে থেকেই রাসেলের স্ত্রী শামীমা নাসরিন জামিনে রয়েছেন।

বিএনএনিউজ/ রেহানা/ বিএম

Loading


শিরোনাম বিএনএ