31 C
আবহাওয়া
২:৫৬ পূর্বাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » সাউথ কোরিয়ায় কুকুরের মাংস খাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারী হচ্ছে

সাউথ কোরিয়ায় কুকুরের মাংস খাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারী হচ্ছে

সাউথ কোরিয়ায় কুকুরে

বিশ্বডেস্ক: প্রাণী অধিকার গোষ্ঠির  ক্রমবর্ধমান চাপের মুখে সাউথ কোরিয়া সরকার কুকুরের মাংস খাওয়া নিষিদ্ধ করতে যাচ্ছে।চলতি বছরের শেষ থেকেই সাউথ কোরিয়ায় কুকুরের মাংস খাওয়া বেআইনি হচ্ছে। এর মাধ্যমে কয়েক হাজার বছরের প্রথায় হঠাৎ সমাপ্তি ঘটতে যাচ্ছে।

চলতি বছরের শেষ দিকেই এ-সংক্রান্ত আইন জারি হবে। তবে তিন বছরের জন্য ছাড় দিয়ে ২০২৭ সাল থেকে পুরোপুরি নিষিদ্ধ হবে কুকুরের মাংস খাওয়া। গত শুক্রবার দেশটির  শাসক দলের এক মুখপাত্র  এ তথ্য জানান।

তিনি বলেন, কুকুর খাওয়ার কোরিয়ান অভ্যাসটির নিষ্ঠুরতার জন্য বিশ্ব পশু অধিকার কর্মীরা কড়া সমালোচনা করে আসছে।  বাড়িতে বিশেষ করে তরুণ প্রজন্মের কাছ থেকে কুকুরের মাংস নিয়ে ক্রমবর্ধমান বিরোধিতাও করা হচ্ছে।

ক্ষমতাসীন পিপল পাওয়ার পার্টির নীতি প্রধান ইউ ইউই-ডং সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে বলেন, “কুকুরের মাংস খাওয়া নিয়ে সামাজিক দ্বন্দ্ব ও বিতর্কের অবসান ঘটানো, এবং পশু অধিকার কর্মীদের চাপে সরকার একটি বিশেষ আইন প্রণয়ন করতে যাচ্ছে।”

সরকার এবং ক্ষমতাসীন দল এই বছর একটি নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য একটি বিল উত্থাপন করবে, ইউ বলেন,  দ্বিদলীয় সমর্থনের সাথে বিলটি সংসদের পাশ হবে বলে তিনি আশা করছেন।

কৃষিমন্ত্রী চুং হোয়াং-কেউন বৈঠকে বলেন, সরকার দ্রুত নিষেধাজ্ঞা কার্যকর করবে এবং কুকুরের মাংস শিল্পে  জড়িতদের তাদের বিকল্প  ব্যবসার জন্য সর্বাধিক সম্ভাব্য সহায়তা প্রদান করবে।

ফার্স্ট লেডি কিম কিওন হি কুকুরের মাংস খাওয়ার একজন সোচ্চার সমালোচক। প্রেসিডেন্ট উন সুক উওল এবং তার স্ত্রী কিছু দিন আগেই বেশ কয়েকটি পথ কুকুরকে পোষ্য হিসেবে নিয়েছেন।

সূত্র :রয়টার্স।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ