29 C
আবহাওয়া
৮:০০ পূর্বাহ্ণ - জুলাই ১৫, ২০২৪
Bnanews24.com
Home » এবার ইসরায়েল যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

এবার ইসরায়েল যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী


বিএনএ, বিশ্বডেস্ক: ইসরায়েল ও গাজায় যে প্রাণহানি হয়েছে তা নিয়ে শোক প্রকাশ এবং চলমান এই সংঘাত যেন বৃদ্ধি না পায় তার জন্য সতর্ক করতে ইসরায়েল সফরে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সকালে তিনি মধ্যপ্রাচ্যের দেশটিতে পৌঁছাবেন। বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসির প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

তেলআবিবের উদ্দেশে ঋষি সুনাক লন্ডন ছাড়ার আগে ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গত ৭ অক্টোবর ইসরাইলে গাজা উপত্যকার শাসকগোষ্ঠী হামাসের হামলায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করবেন তিনি। এছাড়া অবরুদ্ধ গাজার আল-আহলি হাসপাতালে হামলার ঘটনায়ও নিন্দা জানাবেন তিনি। এর পাশাপাশি তিনি সংঘাত পরিহারে সব পক্ষকে অনুরোধ করবেন বলেও জানানো হয়েছে।

ডাউনিং স্ট্রিট আরও জানিয়েছে, গাজায় জরুরিভিত্তিতে মানবিক সহায়তা পৌঁছানোর পথ খুলে দিতে ইসরাইলকে অনুরোধ করবেন ঋষি সুনাক। এছাড়া আটকা পড়া ব্রিটিশ নাগরিকরা যাতে ফিলিস্তিন থেকে নিরাপদে বের হতে পারে, সে বিষয়েও আলোচনা করবেন তিনি।

এদিকে, ইসরাইল সফরের আগে এক বিবৃতিতে ঋষি সুনাক বলেছেন, প্রতিটি বেসামরিক নাগরিকের মৃত্যু একটি ট্র্যাজেডি। হামাসের সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে অনেকের প্রাণহানি হয়েছে বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ