29 C
আবহাওয়া
৭:৩৬ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সুনামগঞ্জে হঠাৎ বাস ধর্মঘট, ভোগান্তিতে মানুষ

সুনামগঞ্জে হঠাৎ বাস ধর্মঘট, ভোগান্তিতে মানুষ

সুনামগঞ্জে হঠাৎ বাস ধর্মঘট, ভোগান্তিতে সাধারণ মানুষ

বিএনএ সুনামগঞ্জ: পরিবহন থেকে চাঁদা আদায়ের অভিযোগে সুনামগঞ্জ-সিলেট বাইপাস সড়কে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এতে রোববার (১৯ সেপ্টেম্বর ) সকাল থেকেই সুনামগঞ্জ-ঢাকা, সুনামগঞ্জ-কুমিল্লা, সুনামগঞ্জ-ময়মনসিংহসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘট পালন করছে।

হঠাৎ করে ধর্মঘট ডাকায় চরম বিপাকে পড়েছেন গন্তব্যমুখী মানুষ। সকালে বিভিন্ন উপজেলা থেকে জেলা শহরের সুনামগঞ্জ বাস টার্মিনালে এসে টিকেট কাউন্টারগুলো বন্ধ দেখতে পায় সাধারণ যাত্রীরা।  গন্তব্যে যাওয়া জন্য বাস কাউন্টারের সামনে অনেকেই পরিবার-পরিজন নিয়ে অপেক্ষা করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাউন্টারগুলোর সামনে যাত্রীদের ভিড় বেড়ে গেছে। কখন বাস ছাড়বে, নির্দিষ্ট করে কেউই তা বলতে পারছে না।

চাঁদাবাজদের বেআইনি এ দৌরাত্ম্য বন্ধ করা না হয়, তা হলে স্থানীয় (লোকাল) সড়কেও গাড়ি চলাচল বন্ধ করে দেবে বলে জানিয়েছে জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়ন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের নেতারা।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক বলেন, সিলেটে একটি প্রভাবশালী মহল সুনামগঞ্জের বাস থামিয়ে কুমারগাঁও এলাকায় প্রতিটি বাস থেকে দীর্ঘদিন চাঁদাবাজি করে আসছে। বিষয়টি প্রশাসনকে জানানোর পরও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণেই আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুখ আহমদ সংবাদ মাধ্যমকে বলেন, একটি চক্র সিলেট বাইপাস সড়কে আন্তঃজেলায় বাস থেকে চাঁদাবাজি করছে এবং অনেক সময় যাত্রীদের মোবাইল জোর করে ছিনিয়ে নিচ্ছে। বিষয়টি সুনামগঞ্জ পুলিশ প্রশাসন, জেলা প্রশাসন, সিলেট পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টদের জানিয়েও কোনো লাভ হয়নি। উল্টো ওই চাঁদাবাজ চক্রটি আরও বেপরোয়া হয়ে উঠেছে। একটু এদিক-ওদিক হলেই চালকদের মারধর করছে তারা। বাসচালক ও সাধারণ যাত্রীরা এ ধরনের চাঁদাবাজি থেকে রেহাই চান। এজন্যই  ধর্মঘট ডাকা হয়েছে। সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত দূরপাল্লার কোনো যানবাহনের চাকা ঘুরবে না বলে জানান তিনি।

জেলা বাস মিনিবাস মাইক্রোবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক জুয়েল মিয়া বলেন, সুনামগঞ্জ থেকে সিলেটগামী বাস সিলেটের ত্রিমুখী পয়েন্ট এলাকায় থামিয়ে চাঁদাবাজি করে একটি গ্রুপ। প্রশাসনের কাছে দীর্ঘদিন ধরে বিষয়টি জানিয়ে কোনো প্রতিকার না পাওয়ায় আন্তঃজেলা বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ