27 C
আবহাওয়া
১০:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ধর্মীয় ভাবগাম্ভীর্যে শবে বরাত পালিত

ধর্মীয় ভাবগাম্ভীর্যে শবে বরাত পালিত

শবে বরাত

বিএনএ ডেস্ক: যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারাদেশে পালিত হয়েছে মুসলমান ধর্মাবল্মীদের জন্য সৌভাগ্য ও ক্ষমার রাত পবিত্র শবে বরাত। মহান আল্লাহ তায়ালার রহমত লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা রাতভর মগ্ন ছিলেন ইবাদত বন্দেগিতে। হিজরি বর্ষের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাত সৌভাগ্যের রজনী। মহিমান্বিত এ রাতে মহান রাব্বুল আলামিন তার বান্দাদের ভাগ্য নির্ধারণ করেন।

শুক্রবার (১৮ মার্চ) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের প্রত্যেকটি মসজিদে এবাদত-বন্দেগিতে কাটিয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বয়োবৃদ্ধ থেকে শুরু করে শিশু-কিশোররাও মসজিদে মসজিদে ইবাদতে অংশ নিয়েছেন।

পবিত্র শবে বরাত উপলক্ষে বায়তুল মোকাররমে এশার নামাজের আগ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতি বাড়তে থাকে। রাতের সঙ্গে মসজিদে মুসল্লির সংখ্যাও বেড়েছে। এদের অনেকেই ফজর নামাজ পর্যন্ত এবাদতের উদ্দেশ্যে পরিবারের সদস্যদের নিয়ে মসজিদটিতে এসেছেন।

পবিত্র এই রজনীতে মহান আল্লাহ ও তার প্রিয় হাবিববের সন্তুষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লিরা এবাদত বন্দেগিতে মশগুল থেকেছেন। কেউ নফল নামাজে, কেউ কেউ করেছেন কোরআন তেলাওয়াত ও জিকির আজকার। এভাবে এবাদত বন্দেগিতে রাত পার করেছেন তারা।

পবিত্র শবে বরাত উপলক্ষ্যে বায়তুল মোকাররমে বাদ মাগরিব থেকে ফজরের নামাজের আগ পর্যন্ত ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করে ইসলামিক ফাউন্ডেশন। বাদ মাগরিব থেকে ওয়াজ মাহফিল শুরু হয়।

এশার নামাজ শেষে বায়তুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মহিউদ্দিন কাসেমি মোনাজাত পরিচালনা করেন। এ সময় তিনি সবাইকে হালালভাবে উপার্জন ও জীবন জীবিকার মাধ্যমে পবিত্র রমজানের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান। একই সঙ্গে তিনি দেশ, জাতি ও মুসলিম উম্মাহ, মুস‌ল্লিদের পরিবার প‌রিজ‌নের জীব‌নের সব গুনাহ মাফ করে দেওয়ার জন্য আল্লাহর কাছে দোয়া করেন। সব ধর‌নের বালা মু‌সিবত থে‌কে দেশ, জা‌তি ও মু‌সলিম মিল্লা‌তের হেফাজত কামনা ক‌রে মোনাজাত শেষ ক‌রেন।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ