শীতে কাঁপছে নওগাঁ

বিএনএ, নওগাঁ: তীব্র শীতে কাঁপছে নওগাঁ। এক ধাক্কায় নওগাঁয় পারদ নামল তাপমাত্রা ৬ ডিগ্রি।বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) নওগাঁয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। যা আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। এছাড়া চলতি মৌসুমে নওগাঁয় এটি সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড।

আরো পড়ুন

ঢাকায় আসলেন বেলজিয়ামের রানি

আজও দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

তুরস্কে ভূমিকম্পে নিহত ১০,বাড়ছে মৃতের সংখ্যা

নওগাঁ বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, বেশ কিছুদিন ধরেই জেলাজুড়ে ঠান্ডা হাওয়া বইছে। ঠান্ডার প্রকোপ আরও কদিন থাকতে পারে। আজ তাপমাত্রা আরও কমে যাওয়ায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে।

নওগাঁ শহরের অটোভ্যান চালক আল আমিন ও বলবান বলেন, ঠান্ডার চোটত হাত-পা ক্যান-ক্যান করিচ্ছে। জীবন শেষ হলো কি করমু। বাচ্চাগুলা কি খাবে। মনে হচ্ছে হাত-পার রগ জড়ে যাচ্ছে। ঠান্ডার জন্য হাত দিয়ে হ্যান্ডেল ঠিক মতোন ধরতে পারিচ্ছি না। ইকশা চালানাই কঠিন হয়ে পড়ছে। এভাবে চললে কি আর হবে।

এদিকে তীব্র শীতের কারণে বেড়েছে ডায়রিয়া ও নিউমোনিয়ার মতো ঠান্ডাজনিত রোগের প্রকোপ। জেলা সিভিল সার্জন কার্যালয় ও সদর হাসপাতাল সূত্রে জানা যায়, নওগাঁ আধুনিক হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে গত এক সপ্তাহে ডায়রিয়া ও নিউমোনিয়া আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে।

নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, হাসপাতালে ঠান্ডাজনিত রোগীর চাপ বেড়েছে। ডায়রিয়া ও নিউমোনিয়া জাতীয় রোগীদের চাপও রয়েছে। অতিরিক্ত রোগী হওয়ায় হাসপাতালের মেঝেতে চিকিৎসা দিতে হচ্ছে।

বিএনএ/এমএফ