29 C
আবহাওয়া
৭:১৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তেল-চিনির দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্যমন্ত্রী

তেল-চিনির দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্যমন্ত্রী

তেল-চিনির দাম বাড়ার কারণ জানালেন বাণিজ্যমন্ত্রী

বিএনএ রংপুর: আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় দেশে সয়াবিন তেল ও চিনির দাম বেড়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বাজার নিয়ন্ত্রণে রাখতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, প্রশাসন ও বাণিজ্য মন্ত্রণালয় নিয়মিত বাজার মনিটরিং করছে বলেও জানান তিনি।

শনিবার (১৮ সেপ্টেম্বর) রংপুর টাউন হলে বীর মুক্তিযোদ্ধাদের মুক্তিযুদ্ধের স্মৃতিকথা নিয়ে রচিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে  এসব কথা বলেন মন্ত্রী।

সে সময় সাংবাদিকদের তিনি আরও বলেন, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সার্বিকভাবে চেষ্টা করা হচ্ছে। ভারত থেকে পণ্য আমদানী ও রপ্তানী বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। ইতোমধ্যে ভারতে মাছ রপ্তানী করার পরিকল্পনা গ্রহণের কথাও জানান বাণিজ্যমন্ত্রী।

টিপু মুনশি বলেন, শীতের নতুন শাকসবজির বাজার দর এখন কিছুটা বেশি। তবে দু-চারদিনের মধ্যে দাম কমে আসবে। এবার কিন্তু আলুর দাম কমে গেছে। এমনকি কৃষকরাও তেমন দাম পাবে না। সব খানে আলুর দাম কম। তবে ন্যায্য দাম নিশ্চিত করতে চেষ্টা করা হচ্ছে। তবে, পরিস্থিতি বুঝতে হবে বলে জানান তিনি।

এর আগে অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি কোনো অবস্থাতেই মুক্তিযুদ্ধের পক্ষের নয়, তারা মুক্তিযোদ্ধাদের পক্ষে কথা বলে না। দলটি ঢালাওভাবে শুধু সরকারের বাজেটের বিরোধিতা করে। শেখ হাসিনার সরকার মুক্তিযোদ্ধাদের কষ্ট লাঘবে সম্মানী ২০ হাজার টাকা করে দিয়েছে। এটি নিয়ে তো মুক্তিযোদ্ধার দল দাবিদার বিএনপি কোনো কথা বলেনি। তারা মুখে তাদের নেতাকে মুক্তিযোদ্ধা দাবি করলেও মনের ভেতরে তা ধারণ করে না। তারা হলো মুনাফিক।

একাত্তরের সম্মুখযুদ্ধে পরাজিতরা বাংলাকে পাকিস্তান করার স্বপ্নে বিভোর হয়ে বঙ্গবন্ধুকে হত্যা করেছে জানিয়ে টিপু মুনশি বলেন, ১৫ আগস্টের পর ‌‌জয় বাংলার পরিবর্তে বাংলাদেশ জিন্দাবাদ স্লোগানে মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত করল স্বাধীনতাবিরোধীরা। যে স্লোগান দিয়ে জনগণ মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছে, ১৫ আগস্ট মুহূর্তের মধ্যে সেই জয় বাংলা স্লোগান হয়ে গেল বাংলাদেশ জিন্দাবাদ। এটি বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আমাদের মুক্তিযুদ্ধের চেতনার ওপর করা প্রথম আঘাত।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে পাকিস্তান প্রীতিকে জাগিয়ে রেখে বাংলাদেশকে ২১ বছর পেছনে ফেলে রাখা হয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এখন উন্নয়নে বিশ্বের মডেল। পাকিস্তান এখন বাংলাদেশের চেয়ে সব সূচকে পেছনে পড়ে গেছে। দেশের রিজার্ভ যখন ৪৮ মিলিয়ন ডলার, তখন পাকিস্তানে অর্ধেক। প্রতিটা ক্ষেত্রে বাংলাদেশ এখন পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রংপুর রেঞ্চের ডিআইজি দেবদাস ভট্টাচার্জ, রংপুর মেট্রোপলিটন কমিশনার আব্দুল আলিম মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও মহানগর আওয়ামী লীগ সাফিউর রহমান ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলুসহ অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ