21 C
আবহাওয়া
১:২৯ পূর্বাহ্ণ - ডিসেম্বর ১১, ২০২৩
Bnanews24.com
Home » উরুগুয়ের কাছে আর্জেন্টিনার লজ্জার হার

উরুগুয়ের কাছে আর্জেন্টিনার লজ্জার হার

ফুটবল

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে হারের পর দারুণভাবে করে ঘুরে দাঁড়িয়েছিল আর্জেন্টিনা। একের পর এক জয়ে বৈশ্বিক শিরোপাও ঘরে তুলেছিল তারা। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরও চলছিল তাদের জয়রথ। উড়তে থাকা দলটিকে এবার মাটিতে নামিয়ে আনল উরুগুয়ে। তাদের ঘরের মাঠেই মেসিদের ২-০ গোলে হারিয়েছেন সুয়ারেজরা।

এতে ১৪ ম্যাচ পর হারের তেতো স্বাদ পেল লিওনেল মেসির দল। শুধু তাই নয়, এই হারে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড থেমে গেল আর্জেন্টিনার। এই হারের পরও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই আছে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে উরুগুয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে।

বুয়েন্স আয়ার্সে শুরু থেকেই আর্জেন্টিনার বিপক্ষে চোখে চোখ রেখে লড়াই করল উরুগুয়ে। প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে মেসির দল আর্জেন্টিনা এগিয়ে থাকলেও, গোল করে ম্যাচে এগিয়ে যায় উরুগুয়ে। ৪১ মিনিটে আর্জেন্টিনার জালে প্রথম বল পাঠান করেন উরুগুয়ের রোনাল্ড আরাউহো। ১৫ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে এই প্রথম গোল করলেন তিনি। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ এবং বল দখলের ধারা বজায় রাখে আর্জেন্টিনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পেলেন না মেসি-মার্টিনেজরা। ৮৭ মিনিটে আর্জেন্টিনার হার নিশ্চিত করেন ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনেজ। শেষ পর্যন্ত আর গোল না হলে আর্জেন্টিনাকে হারিয়ে মুখে হাসি নিয়েই মাঠ ছাড়ে মার্সেলো বিয়ালসার দল উরুগুয়ে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ