29 C
আবহাওয়া
৩:০৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভাড়াও বাড়লো লাইটার জাহাজের

ভাড়াও বাড়লো লাইটার জাহাজের

ভাড়াও বাড়লো লাইটার জাহাজের

বিএনএ, ঢাকা: জ্বালানি তেল ডিজেলের দাম বাড়ায় গণপরিবহণের পর এবার চট্টগ্রাম বন্দর থেকে দেশের বিভিন্ন রুটে চলাচলকারী লাইটার জাহাজের (ছোট আকার) ভাড়া বাড়ানো হলো ১৫ শতাংশ। মঙ্গলবার (১৬ নভেম্বর) ডব্লিউটিসি এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব লাইটার জাহাজের ভাড়া বাড়ানোর সিদ্ধান্তের কথা জানায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডব্লিউটিসি এর বর্তমান ভাড়া তালিকায় উল্লিখিত কুতুবদিয়া, চট্টগ্রাম বন্দরের বহিঃনোঙর ও কর্ণফুলী নদীর বিভিন্ন ঘাট থেকে পণ্য পরিবহনের যে ভাড়া নির্ধারণ করা আছে, সেই ভাড়ার সঙ্গে জ্বালানি তেলের বৃদ্ধি করার মূল্য সমন্বয় করে ১৫ শতাংশ ভাড়া বৃদ্ধি করা হলো।

এতে আরও জানান হয়, একই ভাড়া তালিকায় বিভিন্ন ঝুঁকিপূর্ণ পণ্যের জন্য যে অতিরিক্ত ভাড়া বর্তমানে চালু আছে, ওই ভাড়ার ওপর জ্বালানি তেলের নতুন বাড়তি মূল্য সমন্বয় করে ১৫ শতাংশ ভাড়া বাড়ানো হলো।

ডব্লিউটিসি এর আহ্বায়ক ও বাংলাদেশ কার্গো ভ্যাসেল ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব নুরুল হক বলেন, ডিজেলের মূল্য বাড়ানোর পর বাড়তি খরচ সমন্বয়ের জন্য পণ্য পরিবহন ভাড়া ১৫ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

নুরুল হক বলেন, আগে একটি মাঝারি মানের জাহাজের এক ট্রিপে তেল লাগতো চার হাজার লিটারের মতো। ডিজেলের দাম বাড়ার পর এতে বাড়তি লাগবে ৬০ হাজার টাকার মতো।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ