31 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মানুষ জিম্মি রেখে ইয়াবা আনার অভিযোগ: আটক -২

মানুষ জিম্মি রেখে ইয়াবা আনার অভিযোগ: আটক -২

জকির ও ইসমাইল নামে দুজন মাদক কারবারিকে আটক

কক্সবাজার প্রতিনিধি :  চল্লিশ হাজার পিস ইয়াবাসহ জকির ও ইসমাইল নামে দুজন মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব। তাদের বিরুদ্ধে আরো অভিযোগ মিয়ানমারে মানুষ জিম্মি রেখে ইয়াবা ব্যবসা পরিচালনা করে আসছে।

মঙ্গলবার (১৬ মে) রাতে অভিযান পরিচালনা করে ঈদগাঁও উপজেলার ঈদগাঁও ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের আল মাছিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার মসজিদের সামনে থেকে তাদের গ্রেফতার করে র‍্যাব-১৫ এর একটি টীম। বুধবার (১৭মে) দুপুরে কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

আটকরা হলো- টেকনাফ সদর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড হাজমপাড়ার মৃত সালেহ আহমদের ছেলে জাকির আহমেদ প্রকাশ জাকির (৩৯) ও একই এলাকার নুরুল বশরের ছেলে মো. ইসমাইল (৩৫)।

আবু সালাম চৌধুরী জানান, গত ১৫ জানুয়ারি ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে দেখা যায়, জসিম উদ্দিন নামের এক যুবককে নির্যাতন করছেন মিয়ানমারের এক ইয়াবা ডিলার। ভিডিওতে জসিম নিজেই জানান, টেকনাফ সদর হাজমপাড়ার জকির নামের এক ইয়াবা ব্যবসায়ী তাকে মিয়ানমারের ইয়াবা ডিলারের কাছে বন্ধক রেখে ২৫ লাখ টাকার ইয়াবা নিয়ে আসেন।পরে ইয়াবার টাকা পরিশোধ না করায় মিয়ানমারের ইয়াবা ডিলাররা তাকে মারধর করেন। শারীরিক নির্যাতনের এ ভিডিও প্রকাশের পরই সংশ্লিষ্ট মাদক ব্যবসায়ীরা আত্মগোপনে চলে যান।

মঙ্গলবার রাতে অভিযান পরিচালনা করে জকির ও তার সহযোগী ইসমাইলকে আটক করে র‍্যাব-১৫ এর সদস্যরা। এসময় তাদের দেহ তল্লাশি করে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার আবু সালাম চৌধুরী আরো জানান, জকিরের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অপরাধে টেকনাফ থানায় পাঁচটির বেশি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দাখিল করা হয়েছে।

বিএনএ, ফরিদুল আলম শাহীন, জিএন

Loading


শিরোনাম বিএনএ