34 C
আবহাওয়া
১২:৫৯ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » দিনাজপুরের শিশু শিক্ষার্থী স্বর্ণার পাশে প্রধানমন্ত্রী

দিনাজপুরের শিশু শিক্ষার্থী স্বর্ণার পাশে প্রধানমন্ত্রী


বিএনএ, দিনাজপুর : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জেলার ফুলবাড়ী উপজেলার পৌর এলাকায় দরিদ্র বাবার সন্তান শিশু শিক্ষার্থী সুমাইয়া সিনহা স্বর্ণার অসহায়ত্ব স্পর্শ করেছে। থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুটির দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন সরকার প্রধান।

সম্প্রতি দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার একটি বিদ্যালয়ে ইউনিফর্ম পরে না আসায় শিশু শিক্ষার্থী স্বর্ণাকে স্কুল থেকে বের করে দেয়ার খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশ হলে তা প্রধানমন্ত্রীর নজরে আসে। তাৎক্ষণিক প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দিনাজপুরের জেলা প্রশাসককে শিশুটির পাশে দাঁড়ানোর নির্দেশনা দেয়া হয়।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সুমাইয়া সিনহা স্বর্ণা। শিশুটির বাবা পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামের দরিদ্র শাহিনুর ইসলাম একজন সুপারি বিক্রেতা। নির্ধারিত ইউনিফর্ম না থাকায় স্কুল খোলার প্রথম দিন গত ১৫ মার্চ সাধারণ পোশাক পরেই স্কুলে হাজির হয় স্বর্ণা। কিন্তু ইউনিফর্ম না পরায় এই শিশু শিক্ষার্থীকে স্কুল থেকে বের করে দেয়া হয়। এ ঘটনায় সাংবাদ প্রকাশ হলে প্রধানমন্ত্রীর দৃষ্টিতে পরে। তাৎক্ষণিক প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশে ১৬ মার্চ রাত ১০ টায় স্কুল ইউনিফর্ম ও চিকিৎসার জন্য অর্থ সহায়তা নিয়ে শিশুটির বাড়িতে হাজির হন দিনাজপুরের জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

বুধবার রাত ১০টায় ফুলবাড়ী উপজেলার পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামে স্বর্ণাদের বাড়িতে যান জেলা প্রশাসক। এ সময় তিনি স্বর্ণার হাতে স্কুল ইউনিফর্ম ও অর্থ সহায়তা তুলে দেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান, ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দীন, ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) শামীমা আক্তার জাহান তার সঙ্গে ছিলেন।

এ সময় ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী নিজের আচরণের জন্য ক্ষমা চেয়ে আগামীতে এ ধরনের আচরণ না করার অঙ্গীকার করেন।

বৃহস্পতিবার দুপুর ২টায় জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী সাংবাদিকদের বলেন, ‘ইউনিফর্ম না থাকায় গত ১৫ মার্চ সকালে শিশু শিক্ষার্থীকে স্কুল বের করে দেয়ার ঘটনা বিভিন্ন সংবাদপত্রে প্রকাশ হলে তা প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আমাকে বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়। সেই নির্দেশের আলোকে শিশু সুমাইয়া সিনহা স্বর্ণার জন্য নতুন ইউনিফর্ম ও আর্থিক সাহায্য তার হাতে তুলে দিয়েছি। শিশুটির চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খুব শীঘ্রই সহযোগিতা পৌঁছে দেয়া হবে।’

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের এ ধরনের আচরণে আমরা পুরো শিক্ষা পরিবার লজ্জিত ও মর্মাহত। এ ধরনের ঘটনার জন্য প্রধান শিক্ষককে শো-কজ করা হবে। এ ছাড়া এ ব্যাপারে জেলার সব বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের এ ধরনের আচরণ থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।’

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ