30 C
আবহাওয়া
৪:১৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » অর্থ আত্মসাতে চীনা নাগরিকসহ ছয়জনের কারাদণ্ড

অর্থ আত্মসাতে চীনা নাগরিকসহ ছয়জনের কারাদণ্ড

অর্থ আত্মসাতে চীনা নাগরিকসহ ছয়জনের কারাদণ্ড

বিএনএ ডেস্ক: জালিয়াতির মাধ্যমে ন্যাশনাল ব্যাংকের অর্থ আত্মসাতের দায়ে চীনা নাগরিকসহ ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৬ নভেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। আদালতের বেঞ্চ সহকারী দ্বীন ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রায়ে সিনফা নিটার্স লিমিটেডের চেয়ারম্যান চীনা নাগরিক ইয়াং ওয়াং চুংয়ের ১৩ বছরের কারাদণ্ড হয়েছে। কোম্পানিটির পরিচালক খসরু আল রহমানকেও ১৩ বছরের জেল দেয়া হয়েছে। ১০ বছর করে জেল হয়েছে কোম্পানিটির পরিচালক মনসুরুল হক ও গোলাম মোস্তফার।

এ ছাড়া ন্যাশনাল ব্যাংকের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আবদুল ওয়াদুদ খান ও ভাইস প্রেসিডেন্ট শাহাবুদ্দিন চৌধুরীকে ছয় বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

কারাদণ্ড পাওয়া আসামিদের মধ্যে ওয়াদুদ ও শাহাবুদ্দিনকে কারাগারে পাঠানো হয়েছে। বাকি চারজন পলাতক। তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, জালিয়াতির মাধ্যমে ন্যাশনাল ব্যাংকের ২ কোটি ৫৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৭ সালে ১৭ জানুয়ারি রাজধানীর মতিঝিল থানায় মামলা করে দুদক।

মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ২৪ জুন আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলার শুনানিতে দুদকের পক্ষ থেকে ১৩ জন সাক্ষীর মধ্যে ১১ জনকে আদালতে হাজির করা হয়।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ