31 C
আবহাওয়া
৩:০৫ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ১১ ছাত্রলীগ কর্মীর বহিষ্কার

জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ১১ ছাত্রলীগ কর্মীর বহিষ্কার

জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় ১১ ছাত্রলীগ কর্মীর বহিষ্কার

বিএনএ, জাবিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে এক সাংবাদিককে শারীরিকভাবে নির্যাতনের দায়ে ১১ জন ছাত্রলীগ কর্মী সাজা ঘোষণা করা হয়। এদের মধ্যে এক জনকে ৬ মাস বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে ও অন্য ১০ জনকে কর্মীকে ৬ মাসের ‘স্থগিত’ বহিস্কারের পাশাপাশি ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার (১৬ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী মো. আসাদুল হক ও আরিফুজ্জামান সেজান, নৃবিজ্ঞান বিভাগের ৪৭তম ব্যাচের রায়হান হাবীব, আইন ও বিচার বিভাগের ৪৭তম ব্যাচের মোহাম্মদ মাসুম বিল্লাহ, অর্থনীতি বিভাগের ৪৭তম ব্যাচের মির্জা শাহনূর উল হক জিয়ান, দর্শন বিভাগের ৪৭তম ব্যাচের মীর হাসিবুল হাসান রিশাদ, প্রাণীবিদ্যা বিভাগের ৪৭তম ব্যাচের মুনতাসির আহম্মেদ তাহরীম, রসায়ন বিভাগে ৪৮তম ব্যাচের মো. জাহিদ নজরুল, বাংলা বিভাগের ৪৮তম ব্যাচের ইমরান বশর, প্রত্নতত্ত্ব বিভাগের ৪৮তম ব্যাচের জায়েদ-বিন-মেহেদী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের এ এস নাফিস হোসেন। এদের মধ্যে, মো. আসাদুল হককে ৬ মাস বহিষ্কার ও ৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। ক্যাম্পাসে তারা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের অনুসারি বলে পরিচিত।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ভূক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন এবং শৃঙ্খলা বোর্ডের সুপারিশ মোতাবেক ঘটনার মূল অভিযুক্ত মো. আসাদুল হককে ৬ মাসের বহিষ্কার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া তাকে সহায়তা করার অপরাধে আরও ১০ জনকে ৬ মাসের স্থগিত বহিষ্কার ও ২ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এর আগে, গত ২ আগস্ট বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের গেস্টরুমে ডেকে একটি অনলাইন পোর্টালের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আল-আমিন হোসাইন রুবেলকে শারীরিক নির্যাতন ও মারধরে অভিযোগ ওঠে শাখা ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে। পরে রাতেই ঘটনায় অভিযুক্তদের মধ্যে আট ছাত্রলীগ কর্মীকে সংগঠনের কার্যক্রমে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিএনএ/সানভীর,এমএফ

Loading


শিরোনাম বিএনএ