28 C
আবহাওয়া
৫:৩১ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক ১

ময়মনসিংহে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক ১

ময়মনসিংহে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ আটক ১

বিএনএ, ময়মনসিংহ :১ লক্ষ ২৫ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত বিড়িসহ হাফিজুর রহমান নামে এক অবৈধ বিড়ি কোম্পানীর অফিসারকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বিকালে জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারো বাড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে আলম বিড়ির গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত আলম বিড়িসহ তাকে আটকের কথা জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল।

তিনি বলেন,হাফিজুর রহমান আঠারো বাড়িতে একটি গোডাউনে লোকবল নিয়োগ করে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করছিলেন দীর্ঘদিন ধরে। সম্প্রতি বিষয়টি জানতে পেরে অভিযান চালিয়ে ১ লক্ষ ২৫ হাজার শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত আলম বিড়িসহ তাকে আটক করে। এ সময় বিড়ি বিক্রির বিভিন্ন উপহার সামগ্রী যেমন বালতি ৬৪টি, জগ ৯৭ টি, প্লেট ২০০ টি, ছাতা ১২৬ টি সহ আরও বিভিন্ন জিনিস জব্দ করা হয়। এ সময় আলম বিড়ির অফিসার হাফিজুর রহমানকে নগদ ২ লক্ষ (২০০০০০) টাকা জরিমানা কারা হয় এবং অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট অনামিকা নজরুল।

সরকারী বিধিমতে সরকার নির্ধারিত ১৮ টাকা মূল্যের কমের যেকোনও বিড়ি উৎপাদন, পরিবহন ও বিক্রয় সম্পূর্ণ দন্ডনিয় অপরাধ। কর্মকর্তারা সকল কমদামী নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি উৎপাদন ও বিক্রয় বন্ধে ব্যবসায়ীসহ সকলের সহযোগীতা কামনা করেন। নকল ব্যান্ডরোলযুক্ত কমদামী বিড়ির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিএনএ/ হামিমুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ