27 C
আবহাওয়া
১২:২৪ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বিজিবি দেখে ব্যাগ ফেলে পালালো পাচারকারী

বিজিবি দেখে ব্যাগ ফেলে পালালো পাচারকারী


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে সাবরাং সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার (১৫ জুলাই) টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শুক্রবার রাতে আলুগোলা নামক এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনজন ব্যক্তিকে কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বর্ণিত স্থানের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক  হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে ব্যাগ ফেলে দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল চোরাকারবারিদের ফেলে যাওয়া তিনটি পলিথিনের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ১ লাখ ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়। ওই এলাকায় শনিবার সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন চোরাকারবারি কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারিদেরকে শনাক্ত করার জন্য  ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা উর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ