31 C
আবহাওয়া
১২:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » দ্বাদশ সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী মালদ্বীপ ইসি

দ্বাদশ সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী মালদ্বীপ ইসি

বাংলাদেশ নির্বাচন কমিশনের আমন্ত্রণ পেলে পর্যবেক্ষক হিসেবে প্রতিনিধি প্রেরণ করবে মালদ্বীপের নির্বাচন কমিশন।

বিএনএ, মালদ্বীপ : বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে আগ্রহী মালদ্বীপের নির্বাচন কমিশন। বাংলাদেশ নির্বাচন কমিশনের আমন্ত্রণ পেলে পর্যবেক্ষক হিসেবে প্রতিনিধি প্রেরণ করবে মালদ্বীপের নির্বাচন কমিশন।

বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন প্রতিনিধি দলের সঙ্গে ১৪ মে (শনিবার) সকালে এক সৌজন্য সাক্ষাৎকালে মালদ্বীপের নির্বাচন কমিশন চেয়ারম্যান ফুয়াদ তৌফিক এ কথা বলেন।

সৌজন্য সাক্ষাৎকালে মালদ্বীপের নির্বাচন কমিশন চেয়ারম্যানের সঙ্গে বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ, রাজনৈতিক দলসমূহের অংশগ্রহণসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

নির্বাচন কমিশনের চেয়ারম্যান ফুয়াদ তৌফিক বলেন, একটি দেশের গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে নির্বাচন প্রক্রিয়ার বিকল্প নেই। আর নির্বাচন আয়োজনের মূখ্য ভূমিকা পালন করবে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশনের দায়িত্ব পালনে সরকারের সহযোগীতা থাকবে, হস্তক্ষেপ নয়। রাজনৈতিক দলসমূহের উচিত নির্বাচন কমিশনকে দায়িত্ব পালনে সহযোগীতা করা। বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হবে মর্মে আশা প্রকাশ করেন তিনি।

সাক্ষাৎকালে বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) সম্পাদক ও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন সহ-সভাপতি মিজানুর রহমান মজুমদার ছাড়াও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মালদ্বীপের বিশেষ প্রতিনিধি ও মালদ্বীপ নির্বাচন কমিশনের ভাইস-চেয়ারম্যান ইসমাইল হাবিব, সদস্য মোহাম্মদ আসিফ, ড. মোহাম্মদ জাহিরু এবং মালদ্বীপের কর্মসংস্থান ট্রাইব্যুনালের সাবেক প্রেসিডেন্ট আমজাদ মোস্তফা।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-এর মহাসচিব ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী, কেন্দ্রীয় পরিচালক বঙ্গবন্ধু গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী ও এম এ মালেক উপস্থিত ছিলেন।

আগের নিউজ :
মালদ্বীপে হাইকমিশনারের সঙ্গে বিএনএ সম্পাদকের সৌজন্য সাক্ষাৎ

বিএনএনিউজ২৪, ওয়াই এইচ, জিএন

Loading


শিরোনাম বিএনএ