30 C
আবহাওয়া
৫:৪৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চালু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চালু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু

বিএনএ: স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় দুদিন বন্ধের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা চালু হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে প্রতিটি বিভাগের নির্ধারিত ক্লাস পরীক্ষা চালু হয়। গত ১১ মার্চ সন্ধ্যায় বাস ভাড়া নিয়ে দ্বন্দ্বের জেরে বিনোদপুর বাজারের ব্যবসায়ীসহ স্থানীয়দের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনায় ক্লাস-পরীক্ষা বন্ধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

সবশেষ সোমবার (১৩ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে সংঘর্ষের ঘটনায় উদ্ভূত পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন উপাচার্য (ভিসি) গোলাম সাব্বির সাত্তার। ক্লাস ও পরীক্ষা মঙ্গলবার (১৪ মার্চ) থেকে যথারীতি শুরু হচ্ছে। একইসঙ্গে চলমান আন্দোলন নিয়ে শিক্ষার্থী প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আলোচনায় বসার কথাও জানান তিনি।

ছাত্রদের দাবি প্রসঙ্গে উপাচার্য বলেন, তাদের ৬ দফা দাবির বেশির ভাগই মানা হবে। শিক্ষার্থীদের নিরাপত্তায় ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ সীমিত থাকবে। সন্ধ্যা ৬টার পর ক্যাম্পাসে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হবে। এ ছাড়াও ক্যাম্পাসের বাইরে অবস্থান করা শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে মেস মালিকদের সঙ্গে আলোচনায় বসবে প্রশাসন। ১০ তলা আবাসিক হল নির্মাণ সম্পন্ন হলে আবাসিক সংকট কিছুটা কমবে।

সভায় উপাচার্য আরও জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে গত দুদিন ক্যাম্পাসসহ রেলপথে যে বিশৃঙ্খল কর্মকাণ্ড হয়েছে, তা বহিরাগত বিশেষ গোষ্ঠী করেছে। তদন্তে সব বিষয় যাতে উঠে আসে, সে কারণে ৩ সদস্যের কমিটি পুনর্গঠন করে ৫ সদস্য করা হয়েছে।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ