36 C
আবহাওয়া
৭:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » এসএসসি-৯৪ এর ছাগলনাইয়ায় মিলন মেলা অনুষ্ঠিত

এসএসসি-৯৪ এর ছাগলনাইয়ায় মিলন মেলা অনুষ্ঠিত

এসএসসি-৯৪ এর ছাগলনাইয়ায় মিলন মেলা অনুষ্ঠিত

বিএনএ, ফেনীঃ দীর্ঘ ২৮ বছর পর এসএসসি ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে “প্রাণের ছাগলনাইয়া ৯৪ মিলনমেলা”। সেই মিলনমেলাকে ঘিরে বন্ধুকে কাছে পাওয়ার অভূতপূর্ব মুহূর্তগুলোর উচ্ছলতা চোখে না দেখলে বুঝা যায় না।

মঙ্গলবার (১২ জুলাই) ছাগলনাইয়ার একটি কমিউনিটি সেন্টারে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়। মিলনমেলায় এসএসসি ৯৪ ব্যাচের আয়োজনে আনন্দ উৎসবে মেতে ছিলেন  ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলামসহ ২শতাধিক বন্ধু।

দূরদূরন্ত থেকে আগত সদস্যরা তাদের মনোভাব ব্যক্ত করেন এবং এমন সুন্দর মনোরম মিলনমেলায় অংশগ্রহণ করতে পেরে তাদের ভালোলাগার অনুভূতি প্রকাশ করেন। ওই অনুষ্ঠানে মধ্যাহ্ন ভোজের পাশাপাশি পরিচিতি পর্ব, স্মৃতিচারণ, সম্মাননা ক্রেষ্ট ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে মিলনমেলা উদ্বোধন করেন আয়োজক কমিটির আহ্বায়ক পোর্টল্যান্ড গ্রুপের ডিরেক্টর (এডমিন) বিশিষ্ট ব্যবসায়ি ও সমাজসেবক এম রবিউল হোসেন বাবু।
এসএসসি-৯৪ এর ছাগলনাইয়ায় মিলন মেলা অনুষ্ঠিত

জানা গেছে, গত ৩ মাসের ব্যবধানে দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকার পাশাপাশি এবং বিদেশে অবস্থান করা এসব বন্ধুরা সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে খুঁজে বের করেন। এরই ধারাবাহিকতায় ফেসবুকে ম্যাসেঞ্জার গ্রুপ খুলে প্রাণের ছাগলনাইয়া-৯৪ ব্যাচের প্রায় দুই শতাধিক বন্ধু গ্রুপে সংযুক্ত হন। এভাবেই একে অপরকে খুঁজে বের করে এসএসসি পাসের ২৮ বছর পূর্তিতে বন্ধুত্বের এক মিলনমেলার আয়োজন করা হয়। এই দীর্ঘ ২৮ বছরে এসএসসি-৯৪ ব্যাচের শিক্ষার্থীদের বিভিন্নজন নানা পেশায় চলে গেছেন। এদের মধ্যে অনেকে ডাক্তার, প্রকৌশলী, আইনজীবী, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, সামরিক ও বেসামরিক অফিসার, কেউ বা আবার শিক্ষক কিংবা ব্যবসায়ী। কেউ আবার প্রবাসী।  কিন্তু বন্ধুত্বের বন্ধনে একসঙ্গে রব চিরজীবনে এ শ্লোগানে সবাই যেন এদিন একাকার হয়ে যান।

মিলনমেলায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন শিল্পী রাজেশ্বরী দর, আরকে বাবু ও বিউটিসহ জনপ্রিয় কণ্ঠশিল্পীরা।

মিলনমেলার অন্যতম সমন্বয়ক কাজী মনির আহাম্মদ খোকন জানান, দীর্ঘ ২৮ বছর পর ছাগলনাইয়ার এসএসসি-৯৪ ব্যাচের এই প্রথম মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। বন্ধু-বান্ধবীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ এবং সার্বিক সহযোগিতায় এ মিলনমেলা একটি প্রাণের উৎসবে পরিণত হয়। এদিন বন্ধুরা ফিরে যায় সেই সোনালী অতীতের স্কুল জীবনে। সবাই মেতে ওঠে আড্ডা, গল্প ও খুনসুটিতে। স্মৃতিচারণে ওঠে আসে তাদের অতীতের নানা ঘটনা। এভাবে আনন্দ, আবেগ ও উচ্ছ্বাসে কেটে যায় মিললমেলার সারাদিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ৯৪ ব্যাচের সদস্য কাজী মনির আহাম্মদ খোকন ও শেখ আনোয়ার করিম। এসময় প্রাণের ছাগলনাইয়া-৯৪ গ্রুপের এডমিন রাশেদ চৌধুরী সম্বনয়ক মির্জা জুলফিকার হায়দার শিমুল, মোডারেটর সৈয়দ নজরুল ইসলাম সদস্য আবদুল মোতালেব, সাইফুল ইসলাম, কাজী রেজাউল করিম রেজা, আবদুল্লাহ আল হারুন রাসেল ও আবু জাফর সরোয়ার টিটুসহ সদস্যরা সার্বিক তত্ত্ববধান করেন।

৯৪ ব্যাচের সদস্যদের মাঝে সম্মাননা ক্রেষ্টও প্রদান করা হয়। এসময় সদস্যদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক ডিজিটাল সময় পত্রিকার সহযোগী সম্পাদক এবিএম নিজাম উদ্দিনসহ ৯৪ ব্যাচের সদস্যরা। সন্ধ্যায় এক আকর্ষণীয় র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। মির্জা জুলফিকার হায়দার শিমুল প্রথম, আনোয়ার হোসেন মজুমদার দ্বিতীয় ও মজিবুল হক শামীম তৃতীয়সহ মোট ১০জনকে পুরস্কার প্রদান করা হয়।

বিএনএ/নিজাম, এমএফ

Loading


শিরোনাম বিএনএ