33 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » উইন্ডিজকে ধবলধোলাই পাকিস্তানের

উইন্ডিজকে ধবলধোলাই পাকিস্তানের

পাকিস্তান

বিএনএ স্পোর্টস ডেস্ক: কখনও ধূলিঝড় এসে খেলায় বিঘ্নতা ঘটায় আবার কখনওবা উইকেট-রক্ষক নিকোলাস পুরান রীতিমতো পুরোদস্তুর বোলার বনে গিয়ে পাকিস্তানি চার ব্যাটারকে ফেরালেন সাজঘরে। কিন্তু সবকিছুকে ছাড়িয়ে সামনে থেকে দলকে জেতালেন স্বাগতিক অলরাউন্ডার শাদাব খান। ব্যাট হাতে চাপের মুখে প্রথমে দলকে লড়াই করার মতো পুঁজি এনে দিলেন, পরে বল হাতে ৯ ওভারে তুলেন নিলেন ৪ উইকেট। শেষ ম্যাচে শাদাবের এমন অলরাউন্ড নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজকে ধবলধোলাই করে ছাড়ল পাকিস্তান।

বোরবার মুলতানে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হয় স্বাগতিক পাকিস্তান। এক ম্যাচ বাকি থাকতে ২-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নেওয়া বাবর আজমের দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ধূলিঝড়ে ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে এক সময় বিপদে পড়ে দল।

সেখান থেকে দলকে উদ্ধার করেন শাদাব। সাতে নেমে ৭৮ বলে ৮৬ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে দলকে এনে দেন ২৬৯ রানের লড়াই করার মতো পুঁজি। জবাবে সফরকারীদের ইনিংসও গুটিয়ে যায় ৩৭.২ ওভার শেষে ২১৬ রানেই। ৫৩ রানের এ জয়ের ম্যাচে মাত্র ৬২ রানে ৪ উইকেট তুলে নেন ব্যাট হাতে আলো ছড়ানো শাদাব। একদিকে ব্যাট হাতে দলের রানে ভূমিকা রাখা, আরেকদিকে নিজের শিকার চার ব্যাটারের মধ্যে ক্যারিবিয়ানদের মধ্যে সর্বোচ্চ স্কোরার, দ্বিতীয় সর্বোচ্চ স্কোরারের উইকেট। সব মিলিয়ে ম্যাচ সেরা হন শাদাব।

আগে ব্যাট করা পাকিস্তানকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। প্রথম উইকেট জুটিতে আসে ৮২ রান।

কিন্তু এদিন যেন অন্যরূপে হাজির হন পুরান। যিনি আগের ৯৯ টি আন্তর্জাতিক ম্যাচে মাত্র এক ওয়ানডেতে ৩ টি ডেলিভারি করেছিলেন, সেই উইকেট-রক্ষক ব্যাটার পুরান গতকাল যেন নিজের শততম ম্যাচে অভিজ্ঞ অফ স্পিনার! নিজের দশ ওভারে ৪৮ রান খরচায় তুলে নেন ফখর, ইমাম, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হারিসের মতো ব্যাটারদের। যা সফরকারীদের জন্য লড়াইয়ে ফিরতে আত্মবিশ্বাস জোগায়।

২৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সফরকারীদের টপ আর মিডল অর্ডারে কেউই তেমন রান তুলতে পারেননি। শেই হোপ ২১, শামার ব্রুকস ১৮, পুরান ১১ ও রভম্যান পাওয়েল ১০ রানেই ফিরে যান। তবে শেষ পর্যন্ত আকিল হোসেনের ঝড়ো ফিফটিতে কোনমতে ২০০ পার করে তারা। ৩৭.২ ওভারে ২১৬ রানে অলআউট হলে ৫৩ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক পাকিস্তান।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ